• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
পাকুন্দিয়ায় আশার ফ্রি মেডিকেল ক্যাম্প ভৈরবে কেমিক্যাল সংকটে বন্ধ পাদুকা উৎপাদন ঈদ বাজারে হতাশ কারখানা মালিকরা নবীনগরে ফসিল জমি নষ্ট করায় ভ্রাম্যমাণ আদালতে ৪ জনকে সাজা প্রদান ইউএনওকে দেখে পালানো ভৈরব নিত্য প্রয়োজনীয় মালামাল ব্যবসায়ীরা, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা ভৈরবে প্রয়াত সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি খলিলুর রহমান লিমনের ২য় মৃত্যুবার্ষিকী পালন ভৈরব আওয়ামী লীগের বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন কষ্টে দিন গেছে সদ্য প্রয়াত মুক্তিযোদ্ধা ইলা রাণীদের জাতির পিতাকে হত্যা না করলে দেশ উন্নয়নের শিখরে যেত …… মেজর আখতার কিশোরগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন করিমগঞ্জে টিসিবির পণ্য কিনতে ভিড় ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা

শৈশবের স্মৃতিকাতরতায় রাষ্ট্রপতি আবদুল হামিদ

শৈশবের স্মৃতিকাতরতায়
রাষ্ট্রপতি আবদুল হামিদ

# নিজস্ব প্রতিবেদক :-

নিজ জন্মমাটি মিঠামইনে এসে শৈশবের স্মৃতিকারতায় আবিষ্ট রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। উন্মুক্ত বিস্তীর্ণ হাওরে গিয়ে শিশুসুলভ ভঙ্গিমায় বসে পড়লেন রাস্তার কালভার্টের ওপর। দু’চোখ ভরে যেন দেখে নিলেন প্রাকৃতিক নৈসর্গিক হাওরের অপার মহিমা। এরই একটি দুর্লভ ছবি পিআইডি’র ওয়েবসাইটে দিলে সেখান থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
মিঠামইনে ২৭ মার্চ থেকে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ৩য় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা স্কাউট ক্যাম্প। প্রধান অতিথি ও চীফ স্কাউট হিসেবে এই স্কাউট ক্যাম্প উদ্বোধনসহ বিভিন্ন কর্মসূচীতে অংশ নিতে রাষ্ট্রপতি জেলায় ৫ দিনের সফরে রয়েছেন। গতকাল ২৮ মার্চ সোমবার সড়কপথে তিনি ইটনায় নির্ধারিত কর্মসূচীতে যাবার পথে মিঠামইনের হাওরে নেমে পড়লেন। এখানেই তো কেটেছে তার শৈশব। এখান থেকেই তিনি ৭ বার সংসদ সদস্য হয়েছেন। ফলে জীবন এবং জীবনের সাফল্যের বড় অংশ জুড়েই জড়িয়ে আছে এই হাওরাঞ্চল। রাষ্ট্রপতি হবার পর কিছু কঠোর নিয়মাবদ্ধতায় বাস করতে হয়। রাষ্ট্রীয় বিধান মেনে চলতে হয়। যে কোন সময় চাইলেই প্রকৃতির কাছে যেতে পারেন না। আবার দু’বছরের করোনাকালে এক ধরনের বদ্ধ বিচ্ছিন্ন জীবনে আটকে থাকতে হয়েছে। ফলে হাওরে গিয়ে যেন স্মৃতিকাতর হয়ে পড়লেন রাষ্ট্রপতি। বিশাল হাওরের মুক্ত বাতাসে নিজেকে কিছুটা সময়ের জন্য হলেও সমর্পন করে দিলেন। আর এখন তো চারপাশে রয়েছে দিগন্ত বিস্তৃত গাঢ় সবুজ বোরো ফসলের মাঠ। এরকম একটি নির্মল মোহনীয় পরিবেশ পেয়ে রাষ্ট্রপতির চেহারায়ও যেন চাপা উচ্ছ্বাস ফুটে উঠেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *