• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন |
  • English Version

ভৈরব বিছাস এর নির্বাচনী তফসিল ঘোষণা, ১০ সেপ্টেম্বর নির্বাচন

# আফসার হোসেন তূর্জা :-

ভৈরবের ঐতিহ্যবাহী ছাত্রদের সংগঠন বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ এর কার্যকরী পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচন উপলক্ষে মোহাম্মদ সামিউজ্জামান সুমন’কে আহ্বায়ক ও মো. নজরুল ইসলাম মুন্সি’কে সদস্য সচিব করে তত্ত্বাবধায়ক কমিটি করে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।
তফসিল ঘোষণার পর প্রার্থীদের বৈধতা যাচাই-বাছাই করে ৩ সেপ্টেম্বরে চূড়ান্ত বৈধ প্রার্থী ঘোষণা করা হয়। আগামী ১০ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার ভৈরব জিল্লুর রহমান পৌর মিলনায়তনে বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।
এবারের নির্বাচনে ৭টি পদের বিপরীতে মোট ১২ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করছে। তার মধ্যে ৩টি পদে একাধিক কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় অর্থ বিষয়ক সম্পাদক পদে শহীদ মিয়া, প্রচার সম্পাদক পদে আশিক বিল্লাহ ও ছাত্রী বিষয়ক সম্পাদক পদে আফরা জামান প্রপা নির্বাচিত হয়।
এছাড়া বাকি ৪টি পদের জন্য ৯ জন প্রার্থীর মধ্যে ভোটের লড়াই হবে। সভাপতি পদে ৩ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, সাংগঠনিক সম্পাদক পদে ২ জন ও সাহিত্য সম্পাদক পদে ২ জন। সভাপতি পদে তানভীর আহমেদ আবীর, আজহারুল ইসলাম রিদম ও তানভীর আহমেদ, সাধারণ সম্পাদক পদে মো. রিমন মিয়া ও জিয়াউর রহমান অভি, সাংগঠনিক সম্পাদক পদে রাশফিকুজ্জামান একান্ত ও নাসার মাহমুদ জাহিন, সাহিত্য সম্পাদক পদে আহনাফ তাহমীদ দীপ্র ও সানজিদা রহমান সিদ্দিকা নির্বাচনে অংশ গ্রহণ করছেন।
নির্বাচনে বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সম্মানিত ৫০৯ জন ভোটার সদস্যদের ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন বিজয়ী প্রার্থী। এছাড়া নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন আচরণবিধি প্রকাশ করেছেন।
নির্বাচন উপলক্ষে প্রার্থীরা কেবল ফেসবুক ও অ৪ সাইজের কাগজে প্রচারণাপত্র ও লিফলেট নির্বাচনের কাজে ব্যবহার করতে পারবে।
নির্বাচনে যা যা করা যাবে না, লিফলেট দেয়ালে সাটানো যাবে না। কোন ধরণের পোস্টার, ব্যানার, কোন পত্রিকায় বিজ্ঞাপন বা ইলেকট্রনিক মিডিয়ায় কোন প্রকার প্রচার করতে পারবে না। কোন প্রকার নির্বাচনী মিছিল, শো-ডাউন, জনসমাবেশ করা যাবে না। ভোট চলাকালীন সময়ে বিছাস এর সম্মানিত সদস্য ও সদস্য ব্যতিত বহিরাগত কেউ ভোট কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। নির্বাচন সংক্রান্ত বিষয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত বলে গণ্য হবে।
এছাড়া নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ এবং সকলের কাছে গ্রহণ যোগ্যতার জন্য প্রত্যেক প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি যথাযথ ভাবে মেনে চলতে হবে। নির্বাচনী আচরণবিধি কোন প্রার্থী ভঙ্গ করলে ওই প্রার্থীর প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *