• রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

কিশোরগঞ্জে সৈয়দ আশরাফের ম্যুরালে ভাংচুর, বিশেষ ক্ষমতা আইনে মামলা

কিশোরগঞ্জে সৈয়দ আশরাফের
ম্যুরালে ভাংচুর, বিশেষ
ক্ষমতা আইনে মামলা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে আওয়ামী লীগের প্রয়াত কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে হামলা হয়েছে। গতকাল ২৮ জুলাই বৃহস্পতিবার রাত ৯টার আগে অজ্ঞাত দুর্বৃত্তরা মুরালের কিছু অংশ ক্ষতিগ্রস্ত করেছে এবং নামফলকটি ভেঙে ফেলেছে। খবর পেয়ে কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) ও পৌর মেয়র মাহমুদ পারভেজ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় পৌরসভার সহকারী প্রকৌশলী মো. আসাদ্দজ্জামান বাদী হয়ে রাতেই অজ্ঞাত আসামী করে বিশেষ ক্ষমতা আইনে সদর মডেল থানায় মামলা করেছেন।
এ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সৈয়দ আশরাফের ছোটবোন কিশোরগঞ্জ-১ আসনের এমপি ডা. সৈয়দ জাকিয়া নূর লিপি। তিনি দোষীদের দ্রুত খুঁজে বের করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন। সেই সঙ্গে বঙ্গবন্ধু ও সৈয়দ নজরুলসহ জাতীয় চার নেতার যেসব ম্যুরাল কিশোরগঞ্জে রয়েছে, সেগুলির নিরাপত্তা বিধান ও সিসি ক্যামেরার আওতায় আনার দাবি জানিয়েছেন। তিনি ধারণা করছেন, যেহেতু আওয়ামী লীগ ক্ষমতায় আছে, ফলে জামায়াত-শিবিরসহ বিরোধী পক্ষ এই হামলায় জড়িত থাকতে পারে। এদিকে পৌর মেয়র মাহমুদ পারভেজ জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত ম্যুরালটি অচিরেই পৌরসভার পক্ষ থেকে সংস্কার করা হবে।
শহরের আখড়াবাজার সেতু সংলগ্ন সৈয়দ নজরুল ইসলাম চত্বরের পূর্বপাশে জেলা পরিষদ নির্মাণ করেছে শহীদ নজরুল ইসলামের একটি আবক্ষ ম্যুরাল। এর পশ্চিম পাশেই গতবছর ৩০ নভেম্বর পৌরসভার উদ্যোগে নির্মাণকাজ সম্পান্ন করা হয়েছে সৈয়দ আশরাফের আবক্ষ ম্যুরাল। জায়গাটি শহরের একটি প্রধান সড়কের পাশে বেশ খোলামেলা। রাস্তা দিয়ে গভীর রাত পর্যন্ত মানুষের যাতায়াত থাকে। ফলে রাতের প্রথম প্রহরে কে বা কারা এই হামলা চালিয়েছে, সেটা সবার কাছেই বিস্ময়ের জন্ম দিয়েছে। তবে পুলিশ অনুসন্ধান চালাচ্ছে এবং অপরাধীদের খুঁজে বের করার চেষ্টা করছে বলে জানিয়েছেন সদর মডেল থানার ওসি আবু বকর সিদ্দিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *