• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

ভৈরবে নকল কয়েল তৈরির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা

ভৈরবে নকল কয়েল তৈরির
অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা

# আফসার হোসেন তূর্জা :-

ভৈরবে নামী-দামী বিভিন্ন কোম্পানীর নাম ব্যবহার করে নকল কয়েল তৈরী, প্যাকিং করে বাজারজাতকরণের অপরাধে ২ কারখানার মালিককে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে।
১০ এপ্রিল শনিবার বিকাল থেকে রাত ১১টা পর্যন্ত পৌর শহরের জগন্নাথপুর ও শিবপুর ইউনিয়নের শম্ভুপুরে এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা। এসময় সহযোগীতায় ছিলেন, ভৈরব থানা অফিসার ইনচার্জ মো. শাহীনসহ পুলিশ সদস্যবৃন্দ।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ভৈরবে কিছু অসাধু ব্যবসায়ী দীর্ঘদিন যাবত বিভিন্ন নামী-দামী কোম্পানীর কয়েল নকল করে তৈরি ও বাজারজাত করছে। এমন অভিযোগের ভিত্তিতে ভৈরবে ২টি কয়েল কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় এটাক কিং সুপার, চ্যাম্পিয়ন, নিমপাতা, তুলসীপাতা, বুশসহ বিভিন্ন নকল মশার কয়েল উৎপাদন ও বাজারজাত করণ এবং পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে কয়েল ও কেমিক্যাল এর পাশে লাচ্ছা সেমাই উৎপাদন ও মজুদ করায় ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়নের শম্ভুপুর এলাকায় কারখানার মালিক আনোয়ারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় উদ্ধারকৃত ২শ ২০ কার্টুন কয়েল ও বিভিন্ন ব্যান্ডের ১ লাখ পিচ কার্টুন আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। অপরদিকে পৌর শহরের জগন্নাথপুরে জসিম উদ্দিনের কারখানায় অভিযান চালিয়ে একই অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা ও গোডাউন সিলগালা করা হয়।
এবিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, বিভিন্ন নামী-দামী কোম্পানীর কয়েল নকল করে তৈরি ও বাজারজাত করণের অপরাধে দুটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এটাক কিং সুপার, চ্যাম্পিয়ন, বুশসহ বিভিন্ন নকল মশার কয়েল উৎপাদন ও বাজারজাত করায় কারখানার মালিক আনোয়ার ও জসিম উদ্দিনকে ২ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় একটি গোডাউন সিলগালা করে দেয়া হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিঁনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *