• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:১০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

মৃত্যু দিয়ে পরিবারকে বিদায় জানালেন সারপ্রাইজ দিয়ে দেশে আসা প্রবাসী আল ইসলাম

# মিলাদ হোসেন অপু, রাজীবুল হাসান, আফসার হোসেন তূর্জা :-
ভৈরবে মেঘনা নদীতে পড়ে আল ইসলাম (৩০) নামে এক প্রবাসী শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ২৩ এপ্রিল সোমবার সন্ধ্যা ৮টার দিকে ভৈরব বাজার লঞ্চঘাট এলাকায় লঞ্চ থেকে পা পিছলে মেঘনা নদীতে পড়ে তার মৃত্যু হয়। এ তথ্য নিশ্চিত করেছেন ভৈরব নৌ-থানা অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান। আল ইসলাম ভৈরব পৌর শহরের চণ্ডিবের এলাকার আলাউদ্দিন মিয়ার ছেলে। তার পিতা আলাউদ্দিন মিয়া ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির একজন পরিচালক।
প্রত্যক্ষদর্শী ও স্বজনরা জানান, সোমবার সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে আড্ডা দিতেই লঞ্চঘাট এলাকায় যায় আল ইসলাম। এ সময় লঞ্চঘাট এলাকায় দীর্ঘক্ষণ আড্ডাও দেই সে। ঘটনার কিছুক্ষণ আগে বন্ধুদের নিয়ে লঞ্চ টার্মিনালে নোঙর করা একটি লঞ্চে উঠতে গিয়ে সিড়িঁ থেকে পা পিছলে মেঘনা নদীতে পড়ে যায় আল ইসলাম। বিষয়টি টের পেয়ে তার সাথে থাকা বন্ধুরা পানিতে নেমে তার খোঁজ করতে থাকেন। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস ও নৌ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। ফায়ার সার্ভিসের ডুবুরিদল আধঘন্টা চেষ্টা চালিয়ে মেঘনা নদী থেকে আল ইসলামের মরদেহ উদ্ধার করে।
এ বিষয়ে নিহতের স্বজনরা জানান, আল ইসলাম একজন সাংগঠনিক ছেলে ছিল। ভৈরবের বিভিন্ন সংগঠনের সাথে সে জড়িত ছিল। কাকলি খেলাঘর আসর, প্রথম আলো বন্ধুসভা, হিমু পরিবহন, বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ, ভৈরব পিঠা উৎসব উদযাপন পরিষদ ও রক্তদান সংগঠনসহ বিভিন্ন সংগঠনের সাথে সে সক্রিয় ছিল। এছাড়াও সে পৌর ওয়ার্ড ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ছিল। দেড় বছর আগে আল ইসলাম জার্মানির একটি বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিষয়ে উচ্চতর ডিগ্রির জন্য পাড়ি জমান দেশ থেকে। গত বছর বাড়িতে এসে ৫ অক্টোবর সে ঢাকার মেয়ে তানজিনা আক্তার ওমিকে বিয়ে করে। বিয়ের পর সে জার্মানীতে চলে যায়। হঠাৎ কাউকে না বলে সারপ্রাইজ দিতে ৮ এপ্রিল দেশে আসে সে। পরিবারের সাথে ঈদ উদযাপন করতেই আল ইসলামের দেশে আসা। এই সপ্তাহেই জার্মানিতে চলে যাওয়ার কথা ছিল। আজ আবারো মৃত্যুর সারপ্রাইজ দিয়ে পৃথিবী ছেড়ে চলে গেলেন আল ইসলাম।
এদিকে মৃত্যুর কিছুক্ষণ আগেও এক আবেগ ভরা স্ট্যাটাস দিয়ে ছিলেন আল ইসলাম। সে লিখে ছিলেন তার স্ত্রী ওমিকে নিয়ে কাটানো গত কয়েকটি দিন অসাধারণ এবং স্মরণীয় ছিল। এবারে দেশে আসাটা সত্যিই আবেগ, মজা, যত্নশীল ও পূর্ণ ছিল। সে আরো লিখে ছিল হৃদস্পন্দন ক্রমশ কমে যাচ্ছে আর সে জানে না এবার কি করে স্ত্রীকে বিদায় জানিয়ে প্রবাসে যাবেন। সময় যত দ্রুত চলে যায় স্মৃতি চিরদিন থাকে। মৃত্যু দিয়েই পরিবার থেকে বিদায় নিলেন প্রবাসী যুবক আল ইসলাম। তার মৃত্যুর খবরে পরিবার, স্বজন, বন্ধুমহলসহ ভৈরব উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
এ বিষয়ে ভৈরব নদী ফায়ার স্টেশন অফিসার আজিজুল হক রাজন জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যায়। উপস্থিত আমাদের ডুবুরিদল না থাকায় পার্শ্ববর্তী ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থেকে ডুবুরি দল এনে আল ইসলামকে উদ্ধার করা হয়। উদ্ধারের পর আল ইসলামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ বিষয়ে নৌ-থানা অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *