• বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

হোসেনপুরে ঝড় ও গরম বাতাসে বোরো জমি নষ্ট

হোসেনপুরে ঝড় ও গরম
বাতাসে বোরো জমি নষ্ট

# উজ্জ্বল কুমার সরকার :-

কিশোরগঞ্জের হোসেনপুরে কাল বৈশাখী ঝড় ও গরম বাতাসে ২শ ৫০ হেক্টর বোরো জমির ধান নষ্ট হয়ে গেছে। হোসেসনপুর পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের বোরো জমির ধানের শিষ শুকিয়ে সাদা হয়ে গেছে।
আর কিছু দিন পরেই এই ধান সোনালী রঙ ধারণের পর্যায়ে ছিল। এমন সময় সবুজ ধানের গাছ ধূসর হয়ে পড়ায় কৃষকের মাথায় যেন আকাশ ভেঙে পড়েছে।
উপজেলা কৃষি অফিস জানায়, এ উপজেলায় মোট ৭ হাজার ৭৬০ হেক্টর বোরো জমি আবাদ হয়েছে। এর মধ্যে প্রায় ২শ ৫০ হেক্টর জমির ধানের ক্ষতি হয়েছে।
কৃষক মফিজ উদ্দিন বলেন, আমার সংসার কী করে চলবে? আর কিছু দিন সময় পেলেই ধান কাটা শুরু করতে পারতাম। কিন্তু প্রকৃতি যেন সব আশাই নষ্ট করে দিয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইমরুল কায়েস জানান, প্রচণ্ড গরম আবহাওয়ায় ধানের শিষ শুকিয়ে গেছে। পৌরসভা ও ইউনিয়নে উপ-সহকারী কৃষি কর্মকর্তারা মাঠ পর্যায়ে কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *