• সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২১ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন গণবিজ্ঞপ্তি জারি করেছে

আজ সোমবার লকডাউন চলাকালে সকাল সাড়ে ৮টায় জেলা শহরের ঈশাখাঁ সড়ক। - পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে লকডাউন
বাস্তবায়নে জেলা প্রশাসন
গণবিজ্ঞপ্তি জারি করেছে

# নিজস্ব প্রতিবেদক :-

সম্প্রতি সারা দেশেই করোনা সংক্রমণ এবং করোনাজনিত মৃত্যু ভয়াবহ রূপ ধারণ করেছে। এর ফলে সরকার আজ ৫ এপ্রিল থেকে দেশব্যাপী কিছু দিকনির্দেশনা ও বিধিনিষেধসহ এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে। কিশোরগঞ্জের জেলা প্রশাসনও জেলায় করোনা সংক্রমণ রোধকল্পে সরকারের নির্দেশনার আলোকে কিছু দিকনির্দেশনা ও বিধিনিষেধসহ গতকাল রোববার একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে বলা হয়েছে-
১। সকল প্রকার গণপরিবহন (সড়ক, নৌ, রেল ও অভ্যন্তরীণ ফ্লাইট) বন্ধ থাকবে। অটো, সিএনজি, রিকশা, নসিমন, ট্রলি ইত্যাদি বন্ধ থাকবে।
(পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা, জরুরি সেবাদান, বিদেশগামী/বিদেশ প্রত্যাগত ব্যক্তি, রোগী পরিবহন, আইন শৃংখলা, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, টেলিফোন ও ইন্টারনেট, ডাকসেবা, অত্যাবশ্যকীয় পণ্য ও সেবা সংশ্লিষ্ট কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভুত থাকবে)।
২। সকল সরকারি/আধা সরকারি/স্বায়ত্ত্বশাসিত অফিস ও আদালত এবং বেসরকারি অফিস কেবল জরুরি কাজ সম্পাদনের জন্য সীমিত পরিসরে প্রয়োজনীয় জনবলকে স্ব স্ব প্রতিষ্ঠানের নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় অফিসে আনা-নেওয়া করতে পারবে।
৩। শিল্প-কারখানা ও নির্মাণ কার্যাদি চালু থাকবে। শিল্প-কারখানার শ্রমিকদের স্ব স্ব প্রতিষ্ঠান কর্তৃক নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় আনা-নেওয়া করতে হবে।
৪। সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত বাড়ির বাইরে যাওয়া যাবে না। (ঔষধ/নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ব্যতীত)।
৫। খাবারের দোকান ও হোটেল-রেস্তঁরা ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা রাখা যাবে। খাদ্য বিক্রয়/সরবরাহ (পার্সেল/অনলাইনসহ) করা যাবে। কিন্তু বসে খাবার গ্রহণ করা যাবে না।
৬। দোকান, শপিং মল বন্ধ থাকবে। অনলাইনে ক্রয়-বিক্রয় করা যাবে। ক্রেতারা দোকানে যেতে পারবেন না।
৭। কাঁচা বাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উন্মুক্ত স্থানে/স্কুল মাঠে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *