• রবিবার, ১২ মে ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
হেদায়াত পাওয়ার উপায়সমূহ ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক এপেক্স ক্লাবের ২৭তম পালাবদল অনুষ্ঠান কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ছিল ৭ প্লাটুন বিজিবি সদস্য কিশোরগঞ্জে সোহেল আওলাদ ও জুটন জয়ী কারচুপির অভিযোগ করে জয়ীকে শুভেচ্ছাও দিলেন “সন্দেহের তীর প্রতিবেশী জাহাবীর দিকে” ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছে আবুল হোসেন লিটন ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি

ভৈরবে মাস্ক বিহীন চলাফেরা করায় ১১ পথচারীকে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড

ভৈরবে মাস্ক বিহীন চলাফেরা
করায় ১১ পথচারীকে ভ্রাম্যমাণ
আদালতে অর্থদণ্ড

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে ভ্রাম্যমাণ আদালতে ১১ পথচারীকে অর্থদণ্ড দেয়া হয়েছে। ৩১ মার্চ বুধবার বিকালে পৌর শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার লুবনা ফারজানা। এ সময় ১১ পথচারীকে ১ হাজার ৪৫০ টাকা জরিমানা করেন। এছাড়াও ওই দিন ভৈরব বাজার এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইনের মাধ্যমে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন তিনি।
জানা যায়, কোভিড-১৯ প্রতিরোধে সরকারের ১৮ দফা নির্দেশনার অংশ হিসেবে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলাসহ অন্যান্য সকল নির্দেশনা বাস্তবায়নের জন্য উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা ভৈরব বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন। করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে ভৈরবসহ সারাদেশে। করোনা ভয়াবহ পরিস্থিতি কিশোরগঞ্জ জেলায় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যায় এগিয়ে রয়েছে ভৈরব উপজেলা।
উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কোভিড ১৯ সংক্রমণের বিস্তার রোধে সরকার কর্তৃক ১৮ দফা নির্দেশনা দিয়েছেন। তা বাস্তবায়নের জন্য উপজেলা প্রসাসন কাজ করছে। করোনার শুরু থেকেই নিয়মিত মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার সরকারি নির্দেশনা রয়েছে। ৩০ মার্চ ভৈরবে আক্রান্ত হয়েছে ১৬ জন। যা শতকরার হার ২৬। কিন্তু বাংলাদেশে মোট আক্রান্ত হার শতকরা ১৮.৯৪। ভৈরবের পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। গতবারের করোনা ভাইরাসের তুলনায় এবছর করোনা বেশি আক্রমনাত্মক। শুধুই সচেতনতার অভাবে ভৈরবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। মানুষ বে-খেয়ালি হয়ে মাস্ক না পড়ে অযথা রাস্তায় ঘুরে বেড়াচ্ছে। সেজন্য শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১১ পথচারীকে অর্থদণ্ড দেয়া হয়েছে। অর্থদণ্ডের পাশাপাশি ভৈরব বাজারে মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলতে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জরিমানাসহ তাদের মাস্ক পড়া বাধ্যতামূলক করে যাদের মাস্ক নেই তাদের মাঝে মাস্ক বিতরণ করা হচ্ছে। মানুষ যেন ঘর থেকে বের হলে অবশ্যই মাস্ক পরিধান করে স্বাস্থ্য সচেতনতা মেনে চলাফেরা করে সে আহ্বান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *