• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী ছাত্রলীগ নেতা অপহরণ ও খুন খুনির দেখানো স্থানে লাশ নেই ইউপি চেয়াম্যানের বিরুদ্ধে নারী মেম্বারের মামলা ভৈরবে নদী থেকে বালু উত্তোলনের সময় ৩ জন আটক, ড্রেজার জব্দ ভৈরবে নারী সংক্রান্ত বিষয় নিয়ে বাকবিতণ্ডে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন আহত বাজিতপুরে সেইফ হেলথ প্রকল্পের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, মহা-পরিচালকের ৩ মাসের কারাদণ্ড

এটা মহামান্য রাষ্ট্রপতির জেলা স্কাউট কার্যক্রম এগিয়ে যাবেই ……. আবুল কালাম আজাদ

এটা মহামান্য রাষ্ট্রপতির জেলা
স্কাউট কার্যক্রম এগিয়ে যাবেই
……. আবুল কালাম আজাদ

# মোস্তফা কামাল :-

বাংলাদেশ স্কাউটসের সভাপতি, গ্লোবাল সেন্টার অন এডপটেশনের ফেলো এবং ক্লাইমেট ভালনারেবল ফোরামের বিশেষ দূত মো. আবুল কালাম আজাদ প্রধান অতিথি হিসেবে কিশোরগঞ্জে রোভার ও স্কাউটসের এক মতবিনিময় সভায় বলেছেন, এটা চীফ স্কাউট মহামান্য রাষ্ট্রপতির জেলা। এ জেলা স্কাউট কার্যক্রমে এগিয়ে যাবেই। এ জেলা হাওর বাওরে সমৃদ্ধ প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত জেলা। তিনি আজ ২১ অক্টোবর দুপুরে তার সহধর্মিনী দিলশাদ ইয়াসমিনকে নিয়ে কিশোরগঞ্জ সার্কিট হাউজে আসেন। সেখানে স্কাউট ও রোভারদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হয়ে তিনি উপরোক্ত মন্তব্য করেন।
জেলা প্রশাসক ও জেলা রোভার স্কাউটের সভাপতি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা স্কাউট কমিশনার মো. হাবিবুর রহমান, জেলা রোভারের কমিশনার সরকারি গুরুদয়াল কলেজের অধ্যক্ষ প্রফেসর ইমান আলী, জেলা রোভারের সম্পাদক মো. কামরুল আহসান, জেলা স্কাউট সম্পাদক আব্দুল আউয়াল মুন্না ও লিডার ট্রেইনার আহসানুল মোজাক্কির।আবুল কালাম আজাদ ও তার সহধর্মিনী দিলশাদ ইয়াসমিনকে ফুল দিয়ে স্বাগত জানানো হচ্ছে। -পূর্বকণ্ঠ
আবুল কালাম আজাদ আরো বলেন, আমাদের নির্দেশনা মোতাবেক করোনাকালে কিশোরগঞ্জে রোভার ও স্কাউটে অনলাইন কার্যক্রম বেশ ভালভাবে চলেছে। এখানে রোভারের কার্যক্রমে মেয়েরা অনেক এগিয়ে আছে। এটা খুবই ভাল খবর। এতে ছেলেদের মধ্যেও উৎসাহ তৈরি হবে। স্কাউটদের বিভিন্ন সামাজিক কার্যক্রমে যুক্ত করার জন্যও তিনি আহবান জানিয়েছেন।
জেলা প্রশাসক বলেছেন, করোনা পরিস্থিতিতে কিশোরগঞ্জেই প্রথম অনলাইন কোর্স ও প্রশিক্ষণ হয়েছে। এ জেলায় স্কাউট ও রোভারের কার্যক্রম খুব ভালভাবে চলছে বলেও তিনি জানান। তিনি বলেন, মুজিববর্ষে আমরা কিশোরগঞ্জকে স্কাউট জেলা হিসেবে প্রতিষ্ঠা করার চেষ্টা করছি। স্কাউটিং কার্যক্রমের সাফল্যের জন্য স্কাউট জেলা ঘোষণার বিষয়ে কেন্দ্রীয়ভাবে সহযোগিতা করবেন বলে আবুল কালাম আজাদ আশ্বাস প্রদান করেছেন। এরপর জেলা প্রশাসকের তত্ত্বাবধানে আবুল কালাম আজাদ সস্ত্রীক হাওর উপজেলা মিঠামইনে গিয়ে সেখানে রিসোর্স সেন্টারে মিঠামইন, অষ্টগ্রাম ও ইটনার স্কাউট কার্যক্রম নিয়ে মতবিনিময় সভা করেছেন। সভা শেষ করে তারা হাওরের অলসিজন সড়ক ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মিঠামইনের কামালপুর গ্রামের বাড়ি পরিদর্শন করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *