• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

কিশোরগঞ্জে খাদ্য অধিকার আইন প্রণয়ন দাবিতে সভা

বক্তব্য রাখছেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান। -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে খাদ্য অধিকার
আইন প্রণয়ন দাবিতে সভা

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জে খাদ্য অধিকার আইন প্রণয়নের দাবিতে একটি আলোচনা সভা হয়েছে। ‘ফ্যামিলি টাইস’ নামে একটি সংগঠনের উদ্যোগে মঙ্গলবার শহরের একরামপুর এলাকায় তাদের কার্যালয়ে সাবেক পৌর কাউন্সিলর হাসিনা হায়দার চামেলির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান ছাড়াও বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, ভাইস-চেয়ারম্যান মাছুমা আক্তার, ফ্যাামিলি টাইসের নির্বাহী পরিচালক খুজিস্থা বেগম জোনাকি প্রমুখ।

বক্তাগণ বলেন, বাংলাদেশ এখন আর খাদ্য সঙ্কটের দেশ নয়। করোনাকালেও এখানে বোরোর বাম্পার ফলন হয়েছে এবং এসব ফসল নিরাপদে গোলায় তোলা সম্ভব হয়েছে। শাকসবজিরও পর্যাপ্ত ফলন হয়। তবে অনেক সময় ব্যবসায়ীরা নানা অজুহাতে কারসাজি করে দাম বাড়িয়ে দেন। ফ্যামিলি টাইসের এক প্রতিবেদনে বলা হয়, দরিদ্র জনগোষ্ঠী পরিমাণমত ও পুষ্টি গুণসম্পন্ন খাদ্য পায় না। আর সেই কারণেই বাংলাদেশের সকল মানুষের জন্য সংস্কৃতিভেদে খাদ্য অধিকার আইন করার জন্য জনমত তৈরি, আইন প্রণেতা, জনপ্রতিনিধি ও প্রশাসনের মধ্যে সংবেদনশীলতা তৈরির জন্য অক্টোবর মাস জুড়ে দেশব্যাপী প্রচারাভিযান চলছে। করোনায় লকডাউনে আয় হারিয়ে দেশে নতুন করে ৩ কোটি ৬৯ লাখ ৪৪ হাজার মানুষ দরিদ্র হয়ে পড়েছে। এখন দেশে সব মিলিয়ে ৭ কোটি দরিদ্র মানুষ ঝুঁকির মধ্যে রয়েছে। কাজেই তাদের জন্যও খাদ্য অধিকার আইন জরুরি হয়ে পড়েছে। সভায় ফ্যামিলি টাইসের সদস্যগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *