• রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা অনাবৃষ্টিতে টিউবওয়েল অচল পানি পরীক্ষার ল্যাবও নেই কুলিয়ারচর স্টেশন থেকে টিকেটসহ কালোবাজারী আটক সৈয়দ নজরুল মেডিক্যাল শিক্ষার্থী আক্রান্তের ঘটনায় অধ্যক্ষের সংবাদ সম্মেলন কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি

ভৈরবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন

ভৈরবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার
৭৪তম জন্মদিন উদযাপন

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে উৎসব মুখর পরিবেশে প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন করা হয়েছে। ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় ভৈরব উপজেলা ও পৌর আওয়ামী লীগের আয়োজনে ভৈরব উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়ার সভাপতিত্বে আলোচনা ও মিলাদ শেষে কেক কেটে দিনটি উদযাপন করা হয়। উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টুর সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মির্জা মো. সোলায়মান, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি জাকির হোসেন কাজল, অহিদ মোল্লা, তালাওয়াত হোসেন বাবলা, হাজী সেলিম খান, যুগ্ম-সাধারণ সম্পাদক খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক শেফাত উল্লাহ, আবু বকর সিদ্দিক, ভৈরব পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমুখ।এ সময় বক্তারা বলেন, আজ এমন একজন নেত্রীর জন্মদিন যিনি ২৯ বার মৃত্যুর হাত থেকে বেঁচে এসেছেন। কচুক্রী মহলের ইন্দনে জিয়া, খালেদা, তারেক রহমানের ষড়যন্ত্রের শিকার হয়েছে বার বার। আল্লাহর অশেষ রহমতে তিঁনি বেঁচে আছেন বলেই আজ আমরা ৭৪তম জন্মদিন পালন করতে পারছি। এসময় বক্তারা আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের দুটি সম্পদ দিয়ে গেছেন। একটি আমাদের সোনার বাংলাদেশ আরেকটি আমাদের দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা আছে বলেই আজ দেশ ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়েছে। শেখ হাসিনা বেঁচে আছেন বলেই আজ খেটে খাওয়া মানুষ বেঁচে আছে। দেশ ও জাতিকে বাঁচাতে এককভাবে তিঁনি লড়াই সংগ্রাম করে যাচ্ছেন। এ সময় বক্তারা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে জন্মদিনের শুভেচ্ছা জানান।উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের দুর্দিনের কাণ্ডারি প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমান। বাংলাদেশ আওয়ামী লীগের ভরাডুবির সময় দলের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দলের হাল ধরেছিলেন তিঁনি। ওয়ান ইলাভিনের সময় শেখ হাসিনাকে জেলে নেয়ার পর বাংলাদেশ আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করেছেন বলেই আজ এর ফল হিসেবে সারা বাংলাদেশের আওয়ামী লীগ সুসংগঠিত। এসময় তিঁনি প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমান ও শহীদ আইভি রহমানের আত্মার মাগফিরাত কামনা করাসহ ভৈরব-কুলিয়ারচর সংসদ সদস্য নাজমুল হাসান পাপন ও জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন।
ভৈরব পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উত্তরসুরী জননেত্রী শেখ হাসিনা বারবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। দলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে কারাবরণসহ জীবননাশের হুমকিতে পড়েছেন বারবার। ১৯৮১ সালে ১৭ মে প্রথম দেশে ফিরে দলের হাল ধরেছিলেন। সেদিন ঝড়বৃষ্টি উপেক্ষা করে লাখো মানুষের ঢল ছিল জননেত্রীকে দেখার জন্য। ভাগ্যবশতঃ আমিও সেখানে উপস্থিত ছিলাম। তিঁনি বেঁচে আছে বলেই আজ দেশ, দল জাতি সুসংগঠিত।অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া বলেন, আজ মহান নেত্রী গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনার শুভ জন্মদিন। বঙ্গবন্ধুর কন্যা বেঁচে আছে বলেই আজ বাংলাদেশের মানুষ দিনটি উৎসব মুখর পরিবেশে উদযাপন করতে পারছে। বঙ্গবন্ধু পরিবারকে হত্যা করে দলকে চিহ্ন বিচ্ছিন্ন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মেরে ফেলতে চেয়েছিল জিয়ার দোসররা। আজ বাংলাদেশ আওয়ামী লীগ সুসংগঠিত। ভৈরবের আওয়ামী লীগও ঐক্যবদ্ধ আওয়ামী লীগ। আওয়ামী লীগ নেতারা কারো সাথে ছবি তুললেই তারা আওয়ামী লীগ ছেড়ে যায় না। ছবি যে কারোর সাথেই তোলা যায়। কিন্তু ঐক্যবদ্ধ আওয়ামী লীগ যখন একই মঞ্চে উঠে তখন তা ঐক্যবদ্ধভাবেই উঠে। এসময় তিঁনি বলেন ভৈরবের আওয়ামী লীগের ঐক্যবদ্ধতাকে নষ্ট করতে যারা লিপ্ত তাদের এমনিতেই পায়ের নিচে মাটি নেই। তাদের হুশিয়ারী দিয়ে তিঁনি বলেন, আওয়ামী লীগকে ধ্বংস করতে যারা লিপ্ত হয়েছে তাদের ভৈরবে আওয়ামী লীগ রাজনীতি থেকে চিরতরে বিতারিত করা হবে। তাদের রাজনৈতিক মাজা ভেঙ্গে দেয়া হবে চিরতরে।
এসময় তিনি দুস্কৃতিকারীদের গানের সুরে সুরে বলেন, আমার সাধ না মিটিল আশা না পুরিল সকলি ফুরায়ে যায় মা- এই মর্মে তিনি বলেন, ভৈরবের আওয়ামী লীগ ঐকবদ্ধ। এই ঐক্যবদ্ধতা যারা নষ্ট করতে চেয়েছে তাদের আশা আশাই রয়ে যাবে। তাদের স্বপ্ন কোন দিন পূরণ হবে না। কমিটি ভেঙ্গে দিয়েছে নতুন আহবায়ক হচ্ছে ও সদস্য সচিব হচ্ছে এসব কথা গুজব। এসময় তিনি নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, দয়া করে কেউ গুজবে কান দিবেন না। ভৈরব উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ভৈরব আওয়ামী লীগ ঐক্যবদ্ধ রয়েছে এবং থাকবে।
এসময় তিনি আসন্ন পৌর নির্বাচনের প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, দলীয় মনোনয়ন যাকে দেয়া হবে তার পক্ষে সবাইকে কাজ করতে হবে। মাননীয় সংসদ সদস্য যাকে মনোনয়ন দিবেন তার পক্ষে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বিগত নির্বাচনে দলীয় মনোনয়ন দিয়ে মেয়র হিসেবে ফখরুল আলম আক্কাছকে পাস করানো হয়েছিল। সবাই ঐক্যবদ্ধ ছিল বলেই পাস করানো সম্ভব হয়েছে। আগামী নির্বাচনেও মনোনয়নকৃত প্রার্থীর পক্ষে কাজ করার আহবান জানান তিঁনি। এসময় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে ফেরা ও সেই সময় প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমান ও প্রয়াত শহীদ বেগম আইভী রহমানের অবদানের কথা স্মরণ করেন এবং এ সময় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন তিঁনি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগ যুগ্ম-আহ্বায়ক ইকবাল হোসেন, আরমান উল্লাহ, খলিলুর রহমান লিমন, উপজেলা স্বেচ্ছাসেক লীগ সভাপতি আব্দুল হেকিম রায়হান, সাধারণ সম্পাদক আফজাল হোসেন জামাল, পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি খোকন, সাধারণ সম্পাদক রাকীব রায়হান, পৌর যুবলীগ সভাপতি ইমরান হোসেন ইমনসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *