• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল

কিশোরগঞ্জে জিয়াউদ্দিন তারিক আলীর শোকসভা

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি জিয়াউদ্দিন তারিক আলীর শোকসভায় বক্তাবৃন্দ। -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে জিয়াউদ্দিন
তারিক আলীর শোকসভা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে সম্মিলিত সাামজিক আন্দোলনের প্রয়াত কেন্দ্রীয় সভাপতি ও মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন তারিক আলীর শোকসভা হয়েছে। আজ ১৮ সেপ্টেম্বর শুক্রবার বিকালে জেলা শহরের আইডিয়াল স্কুল চত্বরে সংগঠনের জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট অশোক সরকারের সভাপতিত্বে শোকসভায় আলোচনা করেন সিনিয়র আইনজীবী নাসির উদ্দিন ফারুকী, জেলা গণতন্ত্রী পার্টির সহ-সভাপতি হাবিবুর রহমান মুক্তু, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সংগঠনটির উপদেষ্টা ফিরোজ উদ্দিন ভূঁইয়া, সহ-সভাপতি স্বপন বর্মণ, রুহুল আমিন, আনিসুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আলফাজ উদ্দিন দীপু, সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান রবিন, প্রচার সম্পাদক রতন বর্মণ, সদস্য আবুল কাশেম প্রমুখ। সভার শুরুতে এক মিনিট নিরবে দাঁড়িয়ে জিয়াউদ্দিন তারিক আলীর প্রতি সম্মান প্রদর্শন করা হয়। এরপর শোক প্রস্তাব পাঠ করেন রিয়াদ আহমেদ।
বক্তাগণ তাদের আলোচনায় বলেন, জিয়াউদ্দিন তারিক আলী মুক্তিযুদ্ধের সময় শরণার্থী শিবিরে ঘুরে ঘুরে গান গেয়ে সবাইকে অনুপ্রাণিত করেছেন, সাহস যুগিয়েছেন। তিনি ছিলেন একজন নির্মোহ নির্লোভ দেশপ্রেমী। নিজের সম্পদ আর টাকা দিয়ে মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠায় অনন্য ভূমিকা রেখেছেন। নিরবে নিভৃতে মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠা করে মুক্তিযুদ্ধের চেতনা ও ইতিহাস সংরক্ষণের মহান দায়িত্ব পালন করে গেছেন। এর অন্যতম লক্ষ্য ছিল, যেন বাংলাদেশের প্রজন্মের পর প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ও স্মৃতি বুকে ধারণ করে বেড়ে উঠতে পারে। তিনি সমাজকে সকল প্রকার অন্যায় আর অন্ধকার থেকে মুক্ত করার জন্য সম্মিলিত সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন। তার মৃত্যুতে কেবল সংগঠন নয়, অপূরণীয় ক্ষতি হয়েছে দেশের এবং মুক্তিযুদ্ধের চেতনা বিকাশ আন্দোলনের। তার জীবন থেকে শিক্ষা নিলে তবেই দেশ ও সমাজ সামনের দিকে এগিয়ে যাবে এবং তার প্রতি যথার্থ সম্মান প্রদর্শন করা হবে বলে সকল বক্তাই মন্তব্য করেছেন। জিয়াউদ্দিন তারিক আলী করোনায় আক্রান্ত হয়ে গত ৭ সেপ্টেম্বর ঢাকায় মৃত্যুবরণ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *