• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

নিচসা ভৈরব শাখার কমিটি গঠন, এসএম বাকী বিল্লাহ সভাপতি আলাল উদ্দিন সাধারণ সম্পাদক

# মিলাদ হোসেন অপু :-
কিশোরগঞ্জের ভৈরবে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত কমিটিতে সভাপতি এসএম বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আলাল উদ্দিন নির্বাচিত হয়েছে। আজ শনিবার (৩ জানুয়ারি) সন্ধ্যা ৬ টায় উপজেলা পরিষদ বঙ্গবন্ধু হলরুমে নবগঠিত কমিটির শপথ নামা ও অভিষেক অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় চিত্রনায়ক নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।
নিচসা ভৈরব শাখার সাধারণ সম্পাদক আলাল উদ্দিন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মো. লিটন এরশাদ, মহাসচিব এস এম আজাদ হোসেন, দূর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাকসিডেন্ট রিসার্চ ইনস্টিটিউট (এ.আর.আই) বুয়েটের অধ্যাপক প্রফেসর ডক্টর মুহাম্মদ মাহবুব আলম তালুকদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন, নিচসা কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মো. ফিরুজ উদ্দিন ভূইয়া, সাধারণ সম্পাদক মো ফারুকুজ্জামান, সহ-সভাপতি আব্দুল হালিম তালুকদার প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে বিগত কমিটির সফলতা ও আগামীদিনের ভৈরব নিচসার বিভিন্ন পরিকল্পনা নিয়ে স্বাগত বক্তব্য রাখেন নিচসা ভৈরব শাখার সাবেক ও নবগঠিত কমিটির সভাপতি এসএম বাকী বিল্লাহ।
আলোচনা সভায় বক্তারা বলেন, আন্দোলন ছাড়া সফল হওয়া যায় না। আজকে বাংলাদেশের যা উন্নয়ন হয়েছে এর একমাত্র মন্ত্র আন্দোলন। নিচসা’র আন্দোলন বন্ধ হবে না। আমাদের সড়কে নিরাপদের আল্দোলন চালিয়ে যেতে হবে। নিচসা ভৈরব শাখা সারা বাংলাদেশের মধ্যে অন্যতম। নিচসা ভৈরব শাখা নিয়মিত জনসচেতনা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সড়কে চলাচলে সাবধানতা ও সচেতনার কোন বিকল্প নেই। নিজেও সচেতন হতে হবে এবং পরিবারসহ সবাইকে সড়কে চলাচলে সাবধানতা অবলম্বনে উদ্ভুদ্ধ করতে হবে।
প্রধান অতিথি নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, তাড়াহুরো করে গাড়িতে উঠবেন না এবং গাড়ির চালককে দ্রুত কোথাও যেতে বাধ্য করবেন না। তাহলে একসিডেন্ট হবেই। একটা ভুল আপনাদের জিবন ও পরিবারের সুখ শান্তি নষ্ট হয়ে যাবে। তছনছ হয়ে যাবে আপনার পঙ্গুত্ব জিবন।
তিনি আরো বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র সড়ক দূর্ঘটনা প্রতিরোধে যে সকল নির্দেশনা দিয়েছে তা মেনে চলতে পারলেই সড়কে দূর্ঘটনা কমে যাবে। এ সময় তিনি অভিভাবকদেরও সচেতন থাকতে ও সন্তানদের সচেতন করতে অনুরোধ জানান।
আলোচনা শেষ নবগঠিত কার্যকরী কমিটির সদস্যদের শপথ নামা পাঠ করান প্রধান অতিথি একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় চিত্রনায়ক নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *