• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে এক নারীর স্তন টিউমার সফল অপারেশন

# নিজস্ব প্রতিবেদক :-
ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে এক নারীর স্তন টিউমার (Excision Pyogenic granuloma in Left Breast) সফলভাবে অস্ত্রোপাচার সম্পন্ন করে টিউমার অপসারণ করা হয়েছে। ৩১ জানুয়ারি বুধবার এ অপারেশন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ এর নেতৃত্বে এ সফল অস্ত্রোপাচার সম্পন্ন করে টিউমার অপসারণ কার্যক্রমে অংগ্রহণ করেন ডা. মো. মাহবুব আলম নিউট্রন এবং এনস্থেসিয়া হিসেবে ছিলেন ডা. এ জেড এম ফরহাদ হোসেন। রোগীটি ভৈরব পৌর শহরের জগন্নাথপুর এলাকার জেরিন (২০), তিনি স্তন টিউমার নিয়ে পরামর্শ নিতে আসলে হাসপাতালের ডাক্তারগণ বিভিন্ন ধরণের পরীক্ষা নিরীক্ষা শেষে তার অস্ত্রোপাচারের সিদ্ধান্ত গ্রহণ করে। পরে ৩১ জানুয়ারি বুধবার অপারেশন থিয়েটারে জেরিনের সফল অস্ত্রোপাচারের মাধ্যমে টিউমারটি অপসারণ করা হয়। বর্তমানে তিনি হাসপাতালে ভর্তি আছেন এবং সুস্থ আছেন। দু’একদিনের মধ্যেই সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে যেতে পারবেন।
এ প্রসঙ্গে ডা. বুলবুল আহম্মদ বলেন, শুধু এ অপারেশন নয় এ হাসপাতালে আমরা ঠোঁট কাটা, নরমাল ও সিজারিয়ানের মাধ্যমে ডেলিভারী, শিশুদের সুন্নাতে খৎনা, পিতৃথলির পাথর, পেটের ভিতরে টিউমার, স্তন ক্যান্সার, জরায়ু ইনফেকশনসহ বিভিন্ন ধরণের জটিল ও কঠিন অপারেশন করে থাকি। ভৈরব উপজেলাবাসী এ হাসপাতালে এসে বিভিন্ন ধরণের পরীক্ষা নিরীক্ষা সরকার নির্ধারিত মূল্যে করতে পারবেন এবং বিনামূল্যে ঔষধ ও চিকিৎসা সেবা নিতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *