• সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা অনাবৃষ্টিতে টিউবওয়েল অচল পানি পরীক্ষার ল্যাবও নেই কুলিয়ারচর স্টেশন থেকে টিকেটসহ কালোবাজারী আটক সৈয়দ নজরুল মেডিক্যাল শিক্ষার্থী আক্রান্তের ঘটনায় অধ্যক্ষের সংবাদ সম্মেলন কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি

কুলিয়ারচরে নতুন ইউএনও হিসেবে ফারজানা আলম ও ওসি হিসেবে মো. সারোয়ার জাহান যোগদান করবেন

# মুহাম্মদ কাইসার হামিদ :-
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্ত অনুযায়ী দেশে বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং থানার অফিসার ইনচার্জ (ওসি)দের সরকারি আদেশে বদলীর অংশ হিসেবে কিশোরগঞ্জের কুলিয়ারচরে নতুন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে ফারজানা আলম ও অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে মো. সারোয়ার জাহান যোগদান করবেন বলে জানা গেছে।
কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা কুলিয়ারচর থেকে জাজিরা জেলার শরীয়তপুর উপজেলায় আর টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আলম কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের জন্য বদলীর আদেশ হয়।
টাঙ্গাইলের সখীপুর উপজেলা থেকে কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বদলী হওয়া ফারজানা আলম ৩৩তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা। ফারজানা আলম এর আগে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)-এর উপ-ব্যবস্থাপক (পরিকল্পনা ও উন্নয়ন) হিসেবে কর্মরত ছিলেন।
ফারজানা আলমের বাড়ি ঢাকার কেরানীগঞ্জে। তিনি এক কন্যা ও এক পুত্র সন্তানের জননী। মেয়ে সোহা শারার আহমেদ ও ছেলে আহমেদ সামিহ নির্ণয়।
ফারজানা আলম বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া ইউনিভার্সিটি অব মেলবোর্ন থেকে পাবলিক পলিসি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিও অর্জন করেন। তিনি ১৩ ডিসেম্বর মঙ্গলবার কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করতে পারেন বলে জানিয়েছেন কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের উপ-প্রশাসনিক কর্মকর্তা মো. ফজলুর রহমান পটল।
অপরদিকে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা কুলিয়ারচর থানা থেকে কিশোরগঞ্জ সদর মডেল থানায় এবং একই জেলার নিকলী থানার অফিসার ইনচার্জ (ওসি) সারোয়ার জাহান কুলিয়ারচর থানায় দু’একদিনের মধ্যে যোগদান করবেন বলে জানা গেছে। কুলিয়ারচর থানার ওসি (তদন্ত) মো. লূৎফর রহমান বলেন, নতুন ওসি স্যারের যোগদানের তারিখ এখনো নির্ধারণ হয়নি। তবে কিছু দিনের মধ্যে যোগদান করতে পারেন তিনি।
মো. সারোয়ার জাহান এর আগে চলতি বছরের ৪ মে থেকে নিকলী থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
তিনি ২০২০ সালের ৩ অক্টোবর থেকে দীর্ঘ আড়াই বছর কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে আন্তরিকতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।
ওই সময়ে থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং ঘুষ ও দালালমুক্ত থানা প্রতিষ্ঠার জন্য নিবেদিত থেকে মাদক, সন্ত্রাস, জুয়া, গরু চুরি ও মোটরসাইকেল চুরিসহ অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। এর ফলশ্রুতিতে তিনি পাঁচবার কিশোরগঞ্জ জেলা পুলিশের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হয়ে পুরস্কার পেয়েছেন।
এছাড়া একের পর এক চাঞ্চল্যকর মামলার তদন্তে দক্ষতা ও আসামি গ্রেপ্তারে কুশলতার পরিচয় দিয়ে মো. সারোয়ার জাহান একজন আলোচিত পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিতি লাভ করেছেন। তিনি ক্লু-লেস হত্যাসহ অনেক ক্লু-লেস মামলার রহস্য উদঘাটন করেছেন। সর্বশেষ তদন্তকারী কর্মকর্তা হিসেবে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় চাঞ্চল্যকর মো. ইসমাইল (৪০) হত্যার রহস্য উদঘাটন ও ঘাতককে গ্রেপ্তার করেছেন তিনি।
মো. সারোয়ার জাহান এর আগে কিশোরগঞ্জের বাজিতপুর ও পাকুন্দিয়া থানায় পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তখন তিনি ১১ বার কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত ও পুরস্কৃত হন।
এছাড়া তিনি তিনবার ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে নির্বাচিত ও পুরস্কৃত হয়েছেন।
মো. সারোয়ার জাহান ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার একজন গর্বিত সন্তান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *