• শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে উদ্যোক্তা সম্মেলনে এমপি তৌফিক, চাঁদাবাজি টেন্ডারবাজি করিনি আমিও নিজের কাজ করেছি

বক্তৃতা করছেন রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে উদ্যোক্তা সম্মেলনে এমপি তৌফিক
চাঁদাবাজি টেন্ডারবাজি করিনি
আমিও নিজের কাজ করেছি

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে ‘নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশন’ নামে সংগঠনের দুই হাজারতম দিবস উদযাপন উপলক্ষে উদ্যোক্তা সম্মেলন হয়েছে। আজ ১৫ জুলাই শনিবার দুপুরে সদর উপজেলা পরিষদের সৈয়দ আশরাফুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে স্থানীয় উদ্যোক্তারা জীবনসংগ্রামের বর্ণনা দিচ্ছিলেন। হৃদয়গ্রাহী ভাষায় তাঁদের উদ্যোগের সূচনা লগ্নের কষ্টকর পদযাত্রা, পা পা করে এগিয়ে চলার বন্ধুর পথপরিক্রমা আর আজকের সাফল্যের কাহিনী বর্ণনা করছিলেন। উপস্থিত অতিথি থেকে উদ্যোক্তা, সবাই তন্ময় হয়ে শুনছিলেন এসব ব্যক্তি উদ্যোগের সাফল্য কথন। তাঁদের বর্ণনা শুনে নিজের জীবনের খ-চিত্রের গল্প শোনালেন সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সন্তান কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিকও।
প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, কোন কাজই ছোট নয়। নিজের কোন উদ্যোগেও লজ্জার কিছু নেই। আমি ছোটবেলা থেকেই ইলেক্ট্রিক্যাল কাজে আগ্রহী ছিলাম। বাসার ছোটখাট বৈদ্যুতিক সমস্যা হলে নিজেই মেরামত করতে পারতাম। সেই কারণে ময়মনসিংহ পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ইলেক্ট্রিক্যাল বিষয়ে পাশ করে অন্যদের তাগিদে কিশোরগঞ্জ শহরে ১৯৯২ সালে টেলিভিশন মেরামতের দোকান দিলাম। আমি কাজ ভাল জানতাম বলে অন্যরাও আমার সাথে শরিক ছিলেন। অনেকেই বলতেন, তোমার বাবা এমপি। তোমার এসব কাজ মানায় না। তখন উত্তর দিতাম, আমি চাঁদাবাজি করি না, টেন্ডারবাজি করি না। কোন কাজই ছোট নয়। এখনও আমি হাওরে ছাত্রলীগের কর্মীদের পুঁজি দিয়ে তাদের জমিতে ভুট্টা আর তরমুজ চাষ করাই। ভাল লাভে ফসল বিক্রি করে আমার পুঁজি ফেরত দেয়। ভাল লাগে। এতে কারও সম্মান যাবে না।
কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের সৈয়দ আশরাফুল ইসলাম মিলনায়তনে শনিবার দুপুরে ‘নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশন’ সংগঠনের দুই হাজারতম দিবস উদযাপন অনুষ্ঠান ছিল। সংগঠনের মূল শ্লোগান হচ্ছে ‘চাকরি করব না, চাকরি দিব’। সম্মেলনে হাজির হয়েছিলেন দুই শতাধিক স্থানীয় ছোট, মাঝারি আর বড় উদ্যোক্তা। সংগঠনের আজীবন সদস্য আসাদুজ্জামান খান মনিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র মাহমুদ পারভেজ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, জেলা চেম্বারের সহসভাপতি ইকবাল আহমেদ চৌধুরী অপু, উপজেলা ভাইসচেয়ারম্যান মাসুমা আক্তার প্রমুখ। অতিথি থেকে উদ্যোক্তা, সবাই বলেছেন কি করে চাকরির পেছনে না ছুটে নিজেরা উদ্যোক্তা হয়ে অন্যের চাকরি দিতে পারেন।
সম্মেলনে ফাতেমা বেগম, সুফিয়া আক্তার, সিদ্দিকা ইসলাম, রুমা বেমগসহ বেশ কিছু উদ্যোক্তা তাঁদের পণ্যের স্টল দিয়েছিলেন। সেখানে নিজেদের উৎপাদিত পণ্যের পাশাপাশি ছিল অন্য উদ্যোক্তাদের কাছ থেকে কেনা পণ্যও। এসব স্টলের মধ্যে ছিল নকশি কাঁথা, হাতের কাজ করা শাড়ি, সলোয়ার-কামিজ, ত্রিপিস, বিভিন্ন শোপিস, আচার, পিঠা ইত্যাদি। অনুষ্ঠানে কেক কাটা হয় এবং ৭১ জন সফল উদ্যোক্তাকে ক্রেস্ট দেয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *