• সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা অনাবৃষ্টিতে টিউবওয়েল অচল পানি পরীক্ষার ল্যাবও নেই কুলিয়ারচর স্টেশন থেকে টিকেটসহ কালোবাজারী আটক সৈয়দ নজরুল মেডিক্যাল শিক্ষার্থী আক্রান্তের ঘটনায় অধ্যক্ষের সংবাদ সম্মেলন কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি

লাখ টাকা পেয়েও ফেরত দিলেন

মালিকের হাতে টাকা তুলে দিচ্ছেন পারভেজ তালুকদার (মাঝে) -পূর্বকণ্ঠ

লাখ টাকা পেয়েও
ফেরত দিলেন

# নিজস্ব প্রতিবেদক :-
বিকাশে অন্যের লাখ টাকা হাতে পেয়েও আসল মালিককে ফেরত দিয়ে সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন এক কলেজ ছাত্র। তিনি পাকুন্দিয়া পৌর এলাকার সৈয়দগাঁও পূর্বপাড়া এলাকার মৃত শাফিউদ্দিনের ছেলে পারভেজ তালুকদার (২৪)। দু’’বছর আগেও তিনি একবার এরকম দৃষ্টান্ত স্থাপন করেছিলেন।
কিশোরগঞ্জ শহরের সরকারি গুরুদয়াল কলেজের ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্সের ছাত্র পারভেজ তালুকদার জানান, ২৩ মে মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে চারটি পৃথক বিকাশ নম্বর থেকে তাঁর বিকাশ একাউন্টে মোট ৯৯ হাজার ৯৮০ টাকা আসে। প্রথম রাত ১০টা ৩৩ মিনিটে ৩০ হাজার, দ্বিতীয়বার ১০টা ৩৫ মিনিটে ২০ হাজার, তৃতীয়বার ১০টা ৪২ মিনিটে ২৪ হাজার ৯৯০ এবং চতুর্থবার রাত ১০টা ৫৪ মিনিটেও আসে ২৪ হাজার ৯৯০ টাকা।
এত টাকা পেয়ে তিনি স্তম্ভিত হন। দীর্ঘ সময় পরও কারও কাছ থেকে এ বিষয়ে মোবাইল কল বা মেসেজ না পেয়ে বুঝতে পারেন, টাকাগুলো নিশ্চয়ই অন্য কারও হবে। ভুলবশত তাঁর একাউন্টে ঢুকে গেছে। তিনি বিভিন্নভাবে চেষ্টা করেও মালিকের সন্ধান করতে পরছিলেন না। অবশেষে হোসেনপুরের বিকাশ এজেন্ট থেকে তাঁকে জানানো হয়, টাকাগুলো পাকুন্দিয়ার মুনিয়ারিকান্দা বাজারের একজনের একাউন্টে পাঠাতে গিয়ে হিসাব নম্বরের ভুলে পারভেজের একাউন্টে পাঠানো হয়েছে।
শেষ পর্যন্ত আব্দুস সালাম নামে টাকাগুলোর প্রকৃত মালিককে পাওয়া গেল। তাঁর ছেলে সৌদী আরব থেকে বিকাশ এজেন্টের কাছে টাকাগুলো পাঠিয়েছিলেন বাবাকে দেয়ার জন্য। ২৪ মে বুধবার বিকালে পাকুন্দিয়ার ব্যবসায়ী মোনায়েম ও হোসেনপুরের ব্যবসায়ী সবুজ মিয়াসহ কয়েকজনের উপস্থিতিতে সৌদী প্রবাসী কাউসার মিয়ার বাবা আব্দুস সালামের হাতে পুরো টাকা তুলে দেন পারভেজ তালুকদার।
পারভেজ জানান, ‘আমি সবসময় নিজেকে সততার পথে পরিচালিত করার প্রত্যয় পোষণ করি। এর আগে ২০২১ সালেও এক ব্যক্তির ১০ হাজার টাকা ভুলক্রমে আমার নম্বরে চলে আসে। তখনও আমি প্রকৃত মালিককে টাকাগুলো ফেরত দেই।’ তিনি বলেন, ‘এগুলো তো আমার টাকা নয়, অন্যের টাকা। এগুলো আমি কি করে নিজের কাছে রেখে দেই। কোটি টাকা হলেও সেটা পারি না। এটা মানুষের ধর্ম হতে পারে না। সেই কারণেই টাকাগুলো হাতে পাওয়ার পর থেকেই আমার মধ্যে এক ধরনের অস্থিরতা কাজ করছিল। বিভিন্নজনকে জানিয়েছি। তাদের সহায়তা নিয়ে টাকাগুলো প্রকৃত মালিককে পৌঁছে দেয়ার চেষ্টা চালিয়েছি। শেষ পর্যন্ত প্রকৃত মালিককে দিতে পেরে স্বস্তি বোধ করছি।’
এলাকার হুমায়ুন কবীর নামে এক ব্যক্তি জানান, পারভেজ বরাবরই সততার পরিচয় দিয়ে আসছেন। ২০২১ সালে অন্যের ১০ হাজার টাকা পেয়েও ফেরতদানের বিষয়টি তিনিও জানেন বলেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *