• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

টানা ৬ষ্ঠ বারের মতো জেলার শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক অহিদুর রহমান

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জ জেলা পর্যায়ে টানা ৬ষ্ঠ বারের মতো ভৈরব পৌর শহরের কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ প্রতিযোগিতায় জেলার শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক হোন লেফট্যানেন্ট মো. অহিদুর রহমান (বিএনসিসিও)। মো. অহিদুর রহমান ভৈরব পৌর শহরের কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি ২০০৩, ২০১৭, ২০১৮, ২০১৯, ২০২২ সনে কিশোরগঞ্জ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক (অফিসার) নির্বাচিত হয়েছিলেন। এছাড়া শ্রেষ্ঠ বিএনসিসি ক্যাডেট গ্রুপ, শ্রেষ্ঠ বিএনসিসি ক্যাডেট ও শ্রেষ্ঠ দলীয় জারি গান- এ বিদ্যালয় থেকে নির্বাচিত হয়েছে। জেলা পর্যায়ে মোট ৪টি ক্যাটাগরিতে বিদ্যালয়টি শ্রেষ্ঠত্ব অর্জন করায় বিদ্যালয় ম্যানেজিং কমিটি, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আনন্দ বিরাজ করছে।
এদিকে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ক্যাটাগরীতে শ্রেষ্ঠত্ব হওয়ারও গৌরব অর্জন করেন। এছাড়া এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. অহিদুর রহমান (বিএনসিসিও) শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হোন। শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানসহ মোট ১২টি ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হওয়ার গৌরব অর্জন করেন এই বিদ্যালয়টি থেকে।
জানা যায়, লেফট্যানেন্ট মো. অহিদুর রহমান ১৯৮৬ সালের ১ নভেম্বর ভৈরব পৌর শহরের কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় যোগদান করেন। তিনি ১৯৮৮ সালে ১ জুন এমপিওভূক্ত হন। শিক্ষকতার পাশাপাশি তিনি ১৯৯০ সালে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)তে যোগদান করেন। ২০০২ সালে তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) থেকে ১ম ব্যাচে প্রি-কমিশন প্রশিক্ষণ গ্রহণ করেন। ৩ আগস্ট ২০০৫ সালে তিনি বাংলাদেশ টেরিটোরিয়েল ফোর্স (বিএনসিসিতে) কমিশন লাভ করেন। বর্তমানে তিনি ২ বিএনসিসি ব্যাটালিয়নে কোম্পানী কমান্ডার হিসেবে কর্মরত আছেন। তার মেধা, দক্ষতা ও যোগ্যতা বিবেচনা করে বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে ২০১২ সালে ১ আগস্ট প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেন। এছাড়া তিনি ২০১২ সালে বিএনসিসি’র বার্ষিক ক্যাম্পে প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।
লেফট্যানেন্ট মো. অহিদুর রহমান ২০১০ ও ২০১৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা গবেষণা ইন্সটিটিউট থেকে ট্রেনিং অব দি ট্রেইনার (TOT) ট্রেনিং কোর্স সম্পন্ন করেন। ২০১৪ ও ২০১৫ সালে প্রধান শিক্ষক হিসেবে শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) থেকে শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনা বিষয়ে সফলতার সহিত প্রশিক্ষণ গ্রহণ করেন। ২০১৭ সালে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে Manukau Institute of Technology, Wellington, New Zealand থেকে ICT for School Head teachers and Madrasah Supers Training Course সফলতার সহিত সম্পন্ন করেন। বর্তমানে তিনি বাংলাদেশ স্কাউট ভৈরব উপজেলার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
লেফট্যানেন্ট মো. অহিদুর রহমান জানান, আমি কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে যোগদানের পর থেকে শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি ছেলে মেয়েদের বিএনসিসি’র প্রশিক্ষণ বিষয়ে বিভিন্ন কার্যক্রম নিয়ে তাদের পাশে থেকেছি। আবারও ষষ্ঠ বারের মতো আমি শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক (অফিসার) নির্বাচিত হয়েছি। আমি চাই কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি সহপাঠ্যক্রমে তাদের পাশে থাকবো। ইতোমধ্যে আমাদের বিদ্যালয় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক, শ্রেষ্ঠ বিএনসিসি ক্যাডেট গ্রুপ এবং শ্রেষ্ঠ বিএনসিসি ক্যাডেট নির্বাচিত হয়েছে।
আমার স্ত্রী আঞ্জুমান আরা বেগম রত্না কমলপুর মোজাফর বেপারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বরত রয়েছেন। এছাড়া তিনি ভৈরব উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতির দায়িত্বও পালন করছেন। আমার একমাত্র মেয়ে আদিবা নোশিন অর্পা একাদশ শ্রেণির মানবিক বিভাগের ২য় বর্ষের ছাত্রী। আমি ভৈরবের মানুষের সহযোগিতা নিয়ে শিক্ষার মান উন্নয়নে আমৃত্যু কাজ করে যেতে চাই। মহান আল্লাহ যেন সহায় হউন।
মো. অহিদুর রহমান শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড-২০১৯ ও শেরে বাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড ২০২২ অর্জন করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *