• সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা অনাবৃষ্টিতে টিউবওয়েল অচল পানি পরীক্ষার ল্যাবও নেই কুলিয়ারচর স্টেশন থেকে টিকেটসহ কালোবাজারী আটক সৈয়দ নজরুল মেডিক্যাল শিক্ষার্থী আক্রান্তের ঘটনায় অধ্যক্ষের সংবাদ সম্মেলন কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি

ভৈরবে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

# মিলাদ হোসেন অপু :-

আসন্ন শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠান এবং আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখার লক্ষে ভৈরবে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ১২টায় উপজেলা সভাকক্ষে এ সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু, হিন্দু সম্প্রদায়ের শোভাকাক্সক্ষী বিশিষ্ট দানবীর দুলাল চন্দ্র সাহা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহমেদ, ইসলামিক ফাউন্ডেশন ভৈরবের ফিল্ড সুপারভাইজার মো. ওমর ফারুক, ভৈরব পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী জিতেন্দ্র চন্দ্র দাস, সাধারণ সম্পাদক শ্রী চন্দন কুমার পাল প্রমুখ। এছাড়া সম্প্রীতি সভায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, বিভিন্ন পূজাম-পের সভাপতি-সাধারণ সম্পাদকগণ, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, ধর্ম যার যার উৎসব সবার। পূজার সময়, আযান ও নামাজের সময় নির্ধারণ রেখে পূজা ম-পে বিরতি পালন করে উৎসব পালন করা হবে। সার্বক্ষণিক পূজা ম-পে নজরদারী অব্যাহত রাখলে কোন রকম অরাজকতা সৃষ্টি হবে না। কেউ যেন সাম্প্রদায়িক ভেদাভেদ সৃষ্টি না করতে পারে সেদিকে দৃষ্টি রাখতে হবে। ভৈরবের বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, সভা সেমিনারে মানুষ মানুষের মধ্যে সম্প্রীতি গড়ে তোলার আহ্বান জানাতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করতে দেশের মানুষকে সম্প্রীতি বন্ধনে আবদ্ধ হতে হবে। কোনরকম ষড়যন্ত্র করতে দেয়া হবে না। যে কোন ষড়যন্ত্র মোকাবেলা করতে সকলকে সোচ্চার থাকতে হবে। আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে আবদ্ধ রাখতে পারলেই জননেত্রী শেখ হাসিনার উন্নত দেশের স্বপ্ন সফল হবে। তাই সারাদেশের মানুষের সাথে ভৈরবের হিন্দু, মুসলিম সকল ধর্মাবলম্বীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সব ধর্মকে সম্মান রেখে কোন রকম যেন সাম্প্রদায়িক দাঙ্গা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *