• সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা অনাবৃষ্টিতে টিউবওয়েল অচল পানি পরীক্ষার ল্যাবও নেই কুলিয়ারচর স্টেশন থেকে টিকেটসহ কালোবাজারী আটক সৈয়দ নজরুল মেডিক্যাল শিক্ষার্থী আক্রান্তের ঘটনায় অধ্যক্ষের সংবাদ সম্মেলন কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি

ভৈরবে ২০ কেজি ওজনের মৃত ডলফিন উদ্ধার

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে মেঘনা নদীর পাড় থেকে ২০ কেজি ওজনের একটি মৃত ডলফিন উদ্ধার করেছে এলাকাবাসী। আজ ১০ আগস্ট বুধবার সন্ধ্যায় পৌর শহরের বাজার এলাকার মেঘনার নদীর পাড় সায়দুল্লাহ মিয়ার ঘাট থেকে এ ডলফিনটি উদ্ধার করা হয়। স্থানীয়রা ডলফিনটিকে প্রাণী সম্পদ বিভাগের কাছে হস্তান্তর করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মৃত ডলফিনটি আবার স্থানীয়দের হাতে মাটি চাপা দেয়ার জন্য দিয়ে দেয়।
স্থানীয়রা জানায়, বুধবার সন্ধ্যায় পৌর শহরের নদীর পাড় এলাকায় সায়দুল্লাহ মিয়ার ঘাটে একটি ডলফিন মৃত অবস্থায় ভাসতে দেখে স্থানীয়রা উদ্ধার করে নিয়ে আসে। পরে ডলফিনটির অবস্থা ক্ষত-বিক্ষত হওয়ায় স্থানীয় কিছু লোক প্রাণী সম্পদ অফিসে নিয়ে যায়। প্রাণী সম্পদ অফিস কর্তৃপক্ষ প্রথমে ডলফিনটিকে বনবিভাগের বলে দাবী করে।
প্রাণী সম্পদ কর্মকর্তা সাইফুল আজম বলেন, ডলফিনটি প্রায় ২০ কেজি ওজনের ছিল। মুখে আঘাতের চিহ্ন রয়েছে। ক্ষত-বিক্ষত এ ডলফিনটি কোন কিছুর সাথে ধাক্কা লেগে মারা যেতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ডলফিনটি মূলত বনবিভাগের আওতায় পড়ে। কিন্তু ডলফিনটি মৃত বলে বনবিভাগও বলেন সেটি অবমুক্ত করার কোন প্রক্রিয়া নেই। বরং এটিকে মাটি চাপা দিয়ে দিলেই ভালো হয়। তখন বনবিভাগের সাথে কথা বলে এটাকে মাটি চাপা দেয়ার জন্য স্থানীয়দের দায়িত্ব দেয়া হয়।
বনবিভাগ কর্মকর্তা বজলুর রহমান বলেন, ডলফিনটি বনবিভাগের কোন আওতার মধ্যে পড়ে না। তবুও প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে যোগাযোগ করে উভয়ের সমন্বয়ের মাধ্যমে সেটি মাটি চাপা দেয়ার ব্যবস্থা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *