• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল

কিশোরগঞ্জে শুরু হয়েছে ৩৫৩তম রোভার স্কাউট ইউনিট লিডার প্রশিক্ষণ

বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। (ডানে) নৃত্য পরিবেশন করছেন প্রভাষক পাঁপড়ি আক্তার -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে শুরু হয়েছে
৩৫৩তম রোভার স্কাউট
ইউনিট লিডার প্রশিক্ষণ

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জে শুরু হয়েছে ৫ দিনব্যাপী ৩৫৩তম রোভার স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স প্রশিক্ষণ। আজ ১২ মে বৃহস্পতিবার সকালে জেলা শহরের মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা রোভারের সভাপতি মোহাম্মদ শামীম আলম। এসময় তিনি বলেন, কিশোরগঞ্জের কৃতি সন্তান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের চীফ স্কাউট বলে এ জেলায় স্কাউটিংয়ের ক্ষেত্রে আমাদের অনেক দায়িত্ব। গত মার্চের শেষ সপ্তাহে রাষ্ট্রপতির নিজ উপজেলা মিঠামইনে তৃতীয় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা স্কাউট ক্যাম্প সফলভাবে সম্পন্ন হয়েছে। প্রধান অতিথি হিসেবে ক্যাম্পের উদ্বোধন করেছিলেন রাষ্ট্রপতি। সেখানে নেপাল এবং ভারতের প্রতিনিধিরাও অংশ নিয়েছিলেন। স্কাউট ও রোভারের সদস্যরা রাষ্ট্রীয় ও সামাজিক বিভিন্ন কর্মসূচীতে স্বেচ্ছাসেবী হিসেবে প্রশংসনীয় ভূমিকা রেখে থাকেন। করোনার কঠিন সময়ে লকডাউন বাস্তবায়নেও তারা দায়িত্ব পালন করেছেন। কারোনাকালে স্বাস্থ্যবিধি মেনে প্রশিক্ষণের কাজও চলেছে। স্কাউটিং করলে আমাদের প্রজন্ম মাদকসহ নানা রকম সামাজিক অনাচার থেকে মুক্ত থাকবে। স্কাউটিং যারা করেন, তারা সমাজের অন্যদের তুলনায় মানুষ হিসেবে কিছুটা হলেও এগিয়ে থাকেন।
জেলা রোভারের যুগ্ম-সম্পাদক সালমা হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটের অধ্যক্ষ ড. মো. মুনিরুজ্জামান, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সহ-সভাপতি ও প্রশিক্ষক অধ্যক্ষ রবীন্দ্রনাথ চৌধুরী, রোভার অঞ্চলের সহ-সভাপতি ও প্রশিক্ষক প্রফেসর এ.এই.চএম ছালেক, যুগ্ম-সম্পাদক ও কোর্স লিডার এএসএম মোস্তাফিজুর রহমান, জেলা রোভার সম্পাদক ও প্রশিক্ষক কামরুল আহসান এবং জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল। এরপর মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটের একাডেমিক ভবনের চতুর্থ তলায় প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়। প্রশিক্ষণ সমাপ্ত হবে ১৬ মে। প্রশিক্ষক হিসেবে আছেন রোভার অঞ্চলের ১০ জন কর্মকর্তা। প্রশিক্ষণ গ্রহণ করছেন জেলার বিভিন্ন কলেজ, মাদ্রাসা, কারিগরি প্রতিষ্ঠান ও মুক্ত স্কাউট গ্রুপের অন্তত ৪০ জন প্রশিক্ষণার্থী। প্রথম পর্বের প্রশিক্ষণ শেষে নৃত্য পরিবেশন করেন হোসেনপুর মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক পাঁপড়ি আক্তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *