• শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে হিজড়া ও যৌনকর্মী সংখ্যালঘু জনগোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

# আফসার হোসেন তূর্জা :

ভৈরবে হিজড়া ও যৌনকর্মী সংখ্যালঘু জনগোষ্ঠীর মাঝে ত্রাণ হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ ১০ মার্চ বৃহস্পতিবার দুপুর ৩টায় বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সহযোগিতায় তাদের নিজস্ব অফিস কার্যালয়ে করোনায় ক্ষতিগ্রস্থ হিজড়া ও যৌনকর্মী সংখ্যালঘু জনগোষ্ঠীর ২১ জন সদস্যের মধ্যে এই খাদ্য সামগ্রী প্রদান করা হয়।
খাদ্য সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন, বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির ভৈরব সাব ডিআইসি এর ইনচার্জ মো. মাসুম মিয়া, মেডিকেল অ্যাসিস্ট্যান্ট আতাউর রহমান, স্বাস্থ্য কর্মী মনিরুজ্জামান, সমাজসেবা অফিসের প্রতিনিধি মো. উসমান ও সাংবাদিক আফসার হোসেন তূর্জা প্রমুখ।
খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, ৫ কেজি চাল, ৫ কেজি আলু, মসুরের ডাল ১ কেজি, পেঁয়াজ ২ কেজি, সয়াবিন তেল ১ লিটার, লবন ১ কেজি। এছাড়া স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রত্যেকের মাঝে ৫টি করে মাস্ক বিতরণ করা হয়।
খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির ভৈরব সাব ডিআইসি এর ইনচার্জ মো. মাসুম মিয়া বলেন, হিজড়া বলে কাউকে ছোট করে দেখার অবকাশ নেই। আমরা সবাই মানুষ। একসাথে বাঁচতে চাই। এক সাথে দেশের উন্নয়নে কাজ করতে চাই। সরকার এই জনগোষ্ঠীকে তৃতীয় লিঙ্গ হিসেবে স্বীকৃতি দিয়েছেন। এছাড়াও এই জনগোষ্ঠিকে বৃহত্তর জনগোষ্ঠির সাথে একত্রিত করার জন্য নানামুখি পদক্ষেপ গ্রহন করেছেন সরকার। তাদেরকে সমাজে যেন কেউ অবহেলা না করে। সে জন্য আমরাও তাদের নিয়ে আমাদের সংগঠনের মাধ্যমে বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছি।
সাংবাদিক আফসার হোসেন তূর্জা বলেন, তৃতীয় লিঙ্গের মানুষ রাষ্ট্রীয়ভাবে কাগজে কলমে স্বীকৃতি পেলেও মেলেনি সামাজিক, পারিবারিক সম্মান ও অধিকার। মৌলিক ও নাগরিক সুবিধাবঞ্চিত এ জনগোষ্ঠী বর্তমানে সমাজে অবহেলিত ও অনগ্রসর গোষ্ঠী হিসেবে বিদ্যমান।
বক্তব্য শেষে হিজড়া ও যৌনকর্মী জনগোষ্ঠীর ২১ জন সদস্যের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *