• রবিবার, ১২ মে ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
হেদায়াত পাওয়ার উপায়সমূহ ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক এপেক্স ক্লাবের ২৭তম পালাবদল অনুষ্ঠান কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ছিল ৭ প্লাটুন বিজিবি সদস্য কিশোরগঞ্জে সোহেল আওলাদ ও জুটন জয়ী কারচুপির অভিযোগ করে জয়ীকে শুভেচ্ছাও দিলেন “সন্দেহের তীর প্রতিবেশী জাহাবীর দিকে” ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছে আবুল হোসেন লিটন ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি

কিশোরগঞ্জের তিন উপজেলার নবনির্বাচিত ২২ ইউনিয়নের চেয়ারম্যানের শপথ অনুষ্ঠিত

নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ করাচ্ছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জের তিন উপজেলার
নবনির্বাচিত ২২ ইউনিয়নের
চেয়ারম্যানের শপথ অনুষ্ঠিত

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জের তিন উপজেলার ২২টি ইউনিয়নের ২২ জন নবনির্বাচিত চেয়ারম্যানকে জেলা প্রশাসনের উদ্যোগে শপথ করানো হয়েছে। আজ ৩ জানুয়ারি সোমবার দুপুরে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে স্থানীয় সরকারের উপ-পরিচালক উপসচিব মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে শপথ অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম প্রধান অতিথি হিসেবে তিন উপজেলার নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানদের পৃথকভাবে শপথ বাক্য পাঠ করান। এদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১০ জন, নিকলী উপজেলার ৭ জন এবং কুলিয়ারচর উপজেলার ৬ জন চেয়ারম্যান শপথ নিয়েছেন। তবে সদর উপজেলার লতিবাবাদ ইউনিয়নের একটি কেন্দ্রে স্থগিতজনিত কারণে পরবর্তীতে ভোটগ্রহণ হওয়ায় এর চেয়ারম্যানের শপথ পরে করানো হবে। এছাড়া কুলিয়ারচর উপজেলার রামদী ইউনিয়নের মেয়াদপূর্তির অভাবে এখনও নির্বাচন হয়নি।
শপথ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নিকলী উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল কুদ্দুছ ভূঁইয়া জনি, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী, কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী, নিকলী উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার প্রীতিলতা বর্মণ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহীসহ স্থানীয় সরকার ও এলজিএসপি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
শপথের আগে জেলা প্রশাসক বলেন, চেয়ারম্যান পদটি অত্যন্ত সম্মানের। বংশের লোকেরা চেয়ারম্যানের পরিচয়ে পরিচিত হতে থাকেন। তবে তাদেরকে জনসেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে। এখান থেকে যে সামান্য মাসিক ভাতা পাওয়া যায়, তা দিয়ে সংসার চালানোর উদ্দেশ্যে কেউ নির্বাচনে আসেননি। তাদেরকে এমনভাবে আগামী ৫ বছর দায়িত্ব পালন করতে হবে, যেন পরবর্তীতেও জনগণ তাকেই নির্বাচিত করেন। এরকম বেশ কয়েকজন বার বার নির্বাচিত হয়েছেন। নিয়মানুযায়ী ওয়ার্ড সভা করে এলজিএসপি’র কাজগুলো স্বচ্ছতার সঙ্গে এবং সর্বাধিক সংখ্যক মানুষের উপকারের কথা মাথায় রেখে সম্পন্ন করার জন্যও তিনি আহবান জানিয়েছেন। গ্রাম আদালতকে গতিশীল করে এলাকার আইন শৃংখলা পরিস্থিতি উন্নয়নে ভূমিকা রাখার জন্য তিনি চেয়ারম্যানদের প্রতি আহবান জানিয়ে বলেছেন, গ্রাম আদালতে ৫০ ও ৪১ ধারায় যেসব বিরোধ নিষ্পত্তি হবে, এগুলির কোন আপীল করা চলে না। কাজেই এই আদালত অনেক গুরুত্বপূর্ণ। ইউপি কার্যালয়কে কার্যকরভাবে ব্যবহার করে চেয়ারম্যানদের সমাজকে অনেক কিছু দেয়ার আছে। চেয়ারম্যানদেরকে জন্ম ও মৃত্যু সনদ প্রদানের মত একটি গুরু দায়িত্বও পালন করতে হবে বলে সবাইকে স্মরণ করিয়ে দেন। কাজেই গ্রাম আদালতের গুরুত্ব যেন সবাই অনুধাবন করেন, সেই আহবান জানিয়েছেন। তিনি বলেন, সরকারের উন্নয়ন দর্শন বাস্তবায়নে চেয়ারম্যানরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। তিনি আগামীতে সম্ভাব্য করোনা সংক্রমণ মোকাবেলায় প্রত্যেক চেয়ারম্যানকে সরকারের পক্ষ থেকে ৩৫ হাজার টাকা করে একটি চেক প্রদান করবেন বলেও জানিয়েছেন।
অনুষ্ঠানের সভাপতি বলেছেন, যারা টানা দ্বিতীয়বার নতুন নির্বাচিত হয়েছেন, তাদেরকে পূর্ববর্তী চেয়ারম্যানের কাজের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। ইউডিসিকে আরও গতিশীল করতে হবে। শপথ নেবার পরবর্তী ৭ কর্মদিবসের মধ্যে পরিষদের প্রথম সভা করার জন্য তিনি আহবান জানিয়েছেন। তিনি এলজিএসপি’র কাজের নিয়ম মেনে চলা এবং স্বচ্ছতা নিশ্চিত করার দিকে সতর্ক থাকার জন্যও আহবান জানিয়েছেন। স্থানীয়ভাবে কোন সমস্যা বা জনগুরুত্বপূর্ণ ঘটনা ঘটলে নিজেরা মোকাবেলার পাশাপাপশি জেলা প্রশাসক ও তার সঙ্গে যোগাযোগ করার জন্য সকল চেয়ারম্যানদের প্রতি তিনি আহবান জানিয়েছেন। উল্লেখ্য, নবনির্বাচিত ইউপি মেম্বারদের শপথ করাবেন স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *