• রবিবার, ১২ মে ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
হেদায়াত পাওয়ার উপায়সমূহ ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক এপেক্স ক্লাবের ২৭তম পালাবদল অনুষ্ঠান কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ছিল ৭ প্লাটুন বিজিবি সদস্য কিশোরগঞ্জে সোহেল আওলাদ ও জুটন জয়ী কারচুপির অভিযোগ করে জয়ীকে শুভেচ্ছাও দিলেন “সন্দেহের তীর প্রতিবেশী জাহাবীর দিকে” ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছে আবুল হোসেন লিটন ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি

কুলিয়ারচরে ইউপি নির্বাচনের হাওয়া, দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগ নেতাদের দৌড়ঝাঁপ

# মুহাম্মদ কাইসার হামিদ :-
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার আগেই কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়ার জন্য ব্যাকুল হয়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা।
নির্ধারিত সময়ে নির্বাচন হওয়ার কথা থাকলেও মরণঘাতী কোভিড-১৯ করোনা মহামারির কারণে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধ রাখেন সরকার। অবশেষে এ বছরই নির্বাচন শেষ করবে এমন পদক্ষেপ হাতে নিয়ে এ মাসেই নির্বাচনের তফসিল ঘোষণা করবে এমন সংবাদ পেয়ে ভোটারদের মাঝে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে।
অপরদিকে বিএনপির পক্ষ থেকে ইউপি নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা এ নিয়ে সংশয় দেখা দেওয়ায় দলীয় প্রার্থীরা চুপচাপ বসে আছে।
আওয়ামী লীগ থেকে প্রত্যেক ইউনিয়নে একাধিক প্রার্থী থাকায় তাদের মধ্যে দলীয়
প্রতীকে নির্বাচনীয় মনোনয়ন পেতে চলছে তুমুল লড়াই। আওয়ামী লীগের মনোনয়ন পেলেই পাস করা যাবে এ বিশ্বাস রেখেই উপজেলার ৬টি ইউনিয়নে প্রায় অর্ধশত চেয়ারম্যান প্রার্থী মাঠে কাজ করছেন বলে জানা গেছে। কেউ কেউ মোটরসাইকেল শোডাউন, পথসভা, উঠান বৈঠক, মিছিল, ফটোসেশন আর বিজ্ঞপ্তি দিয়েই তাদের নির্বাচনি প্রার্থীতা জানান দিচ্ছেন। আবার কেউ কেউ প্রচার প্রচারনার জন্য নিজ নিজ এলাকা সাজিয়ে তুলছেন কালারিং পোস্টার, ব্যানার ও ফেস্টুন দিয়ে। তবে শেষ পর্যন্ত শেখ হাসিনা যাকে মনোনয়ন দিবেন তার পক্ষেই কাজ করবেন বলেও প্রতিশ্রুতি দিচ্ছেন অনেক প্রার্থী। তাই তারা দলীয় নেতাদের পেছনে দিনরাত ঘুর ঘুর করছেন। অন্য দিকে ধর্ণাঢ্য প্রভাবশালী প্রার্থীরা নির্বাচনী এলাকায় গরীব অসহায় ও দুঃস্থদের মাঝে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন এবং দলটি বর্তমানে ক্ষমতায় রয়েছে এমন দোহাই দিয়ে এলাকায় উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন। ইতোমধ্যে প্রার্থীরা ভোটারদের মন জয় করার জন্য নানান রকম প্রতিশ্রুতির ফুলঝুড়ি দিয়ে নেতা-কর্মী ও ভোটারদের সাথে কুশল বিনীময়, সভা-সমাবেশে ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অংশ গ্রহণ করছেন।
এরই অংশ হিসেবে উপজেলার ছয়সূতী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব জাহাঙ্গীরের ছোট ভাই মো. উজ্জ্বল ভূঁইয়ার কর্মী সমর্থকরা ২২ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় দ্বাড়িয়াকান্দি বাসস্ট্যান্ডে এক মিছিল বের করে। এর আগের দিন ২১ সেপ্টেম্বর মঙ্গলবার বিকালে উজ্জ্বল ভূইয়া নিজে প্রায় তিনশত মোটরসাইকেলের একটি বহর নিয়ে উপজেলার দ্বাড়িয়াকান্দি বাসস্ট্যান্ড থেকে ছয়সূতী বাসস্ট্যান্ড ও মাধবদী হয়ে কুলিয়ারচর কোল্ড স্টোরেজে গিয়ে তার প্রিয় নেতা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসানের সাথে সৌজন্য সাক্ষাৎ করে আসন্ন ৫নং ছয়সূতী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য দাবী জানান। পরে তিনি ইমতিয়াজ বিন মুছা জিসানকে সাথে নিয়ে তার পৃষ্ঠপোষকতায় উপজেলার ছয়সূতী খেলার মাঠে সামাজিক সংগঠন রংধনু অ্যাকাডেমি কর্তৃক আয়োজিত ফ্রিজকাপ ফুটবল টুর্ণামেন্টে অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *