• সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা অনাবৃষ্টিতে টিউবওয়েল অচল পানি পরীক্ষার ল্যাবও নেই কুলিয়ারচর স্টেশন থেকে টিকেটসহ কালোবাজারী আটক সৈয়দ নজরুল মেডিক্যাল শিক্ষার্থী আক্রান্তের ঘটনায় অধ্যক্ষের সংবাদ সম্মেলন কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি

কুলিয়ারচরে ১৪৪ ধারা অমান্য করে দুই হিন্দু পরিবারের জায়গা দখলের অভিযোগ

কুলিয়ারচরে ১৪৪ ধারা
অমান্য করে দুই হিন্দু পরিবারের
জায়গা দখলের অভিযোগ

# মুহাম্মদ কাইসার হামিদ :-

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ১৪৪ ধারা অমান্য করে জোরপূর্বক দুই হিন্দু পরিবারের জায়গা দখল করে একটি ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ১৭ জুন বৃহস্পতিবার বিকালে কুলিয়ারচর উপজেলা ছয়সূতী ইউনিয়নের শ্যামাইকান্দি গ্রামে দীপংকর চন্দ্র ঘোষ (৩২) ও চন্দন চন্দ্র ঘোষ (২৬) এর দখলীয় ভূমিতে ১৪৪ ধারা অমান্য করে অবৈধ ভাবে ঘর নির্মাণের ঘটনাটি ঘটে।
শ্যামাইকান্দি গ্রামের দিলীপ চন্দ্র ঘোষের ছেলে দীপংকর চন্দ্র ঘোষ ও জাহার লাল চন্দ্র ঘোষের ছেলে চন্দন চন্দ্র ঘোষ অভিযোগ করে বলেন, তাদের পার্শ্ববর্তী বাড়ির মৃত হানিফ মিয়ার পুত্র ছিদ্দিক মিয়া (৫০) গং বেশ কিছুদিন যাবত তাদের জায়গা জোরজবর দখল করার পায়তারাসহ বিভিন্ন প্রকার হুমকি প্রদর্শন করে আসছিল। এঘটনায় এলাকায় এ পর্যন্ত ১০টি শালিস দরবার হয়েছে। সর্বশেষ গত ১৩ জুন রোববার একটি শালিসের আয়োজন করে তারা। শালিসে তাদের পক্ষে রায় দেওয়ার পর প্রতিপক্ষ ক্ষিপ্ত হয়ে শালিসের রায় অমান্য করে পরদিন গত ১৪ জুন সোমবার সকালে ছিদ্দিক মিয়া দলবল নিয়ে দীপংকর চন্দ্র ঘোষ ও চন্দন চন্দ্র ঘোষের জায়গা থেকে প্রায় ৫০টি মেহগনি গাছের চারা তুলে নিয়ে একটি এক চালা ঘর নির্মাণ করে এবং জায়গার দুই পার্শ্বে বাঁশ ও সিমেন্টের খুঁটি পুতে বেড়া দিয়ে দেয়। বাঁধা নিষেধ দিলে ছিদ্দিক মিয়া ও তার লোকজন ওই হিন্দু পরিবারকে বিভিন্ন প্রকার ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদর্শন করে। এ ঘটনায় দীপংকর চন্দ্র ঘোষ বাদী হয়ে ওই দিন ১৪ জুন সোমবার দুপুরে কুলিয়ারচর থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করে। অভিযোগ করার পর দিন ১৫ জুন মঙ্গলবার কুলিয়ারচর থানার এসআই মোঃ নয়ন মিয়া ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শনকালে প্রতিপক্ষকে বুঝিয়ে অবৈধ ভাবে তৈরিকৃত ঘর ও বেড়া অপসারণ করার ব্যবস্থা করেন। পুলিশ ঘটনাস্থল ত্যাগ করার পর প্রতিপক্ষ হিন্দু দুই পরিবারকে পূনরায় বিভিন্ন প্রকার হুমকি প্রদর্শন করায় গত ১৬ জুন বুধবার চন্দন চন্দ্র ঘোষ ও দীপংকর চন্দ্র ঘোষ বাদী হয়ে কিশোরগঞ্জে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌ. কা. বি. ১৪৪ ধারায় সিদ্দিক মিয়াকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে পৃথকভাবে দুইটি মামলা দায়ের করে। সি.আর মোকদ্দমা নং – ৮৩৮/২০২১ ও ৮৩৯/২০২১। এছাড়া চন্দন চন্দ্র ঘোষ বাদী হয়ে ওই দিন কিশোরগঞ্জ জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালত নং-১ এ ফৌ. কা. বি ১০৭/১১৪/১১৭ (সি) ধারায় সিদ্দিক মিয়াকে প্রধান আসামী করে ৭ জনের বিরুদ্ধে অপর আরো একটি মামলা দায়ের করেন।
১৪৪ ধারায় দুইটি মামলা রুজু হওয়ার পরদিন গত ১৭ জুন বৃহস্পতিবার দুপুরের দিকে বিজ্ঞ আদালতের নির্দেশ মোতাবেক শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য বাদীদ্বয়ের নালিশী ভূমি অর্থাৎ চন্দন চন্দ্র ঘোষের শ্যামাইকান্দি মৌজার খতিয়ান নং- এসএ- ৪৮/ আরএস- ১০৮, দাগ নং- এসএ- ৯৬/ আরএস-৪৯৭, শ্রেণি- কান্দা, জমির পরিমাণ- ১৭.৭৫ শতাংশ এবং খতিয়ান নং- এসএ- ৩৫ / আরএস- ১২৮, দাগ নং- এসএ- ৯৭/ আরএস- ৫০১, শ্রেণি- কান্দা, জমির পরিমাণ- ৪.২৫, মোট ২২ শতাংশ ভূমি ও দীপংকর চন্দ্র ঘোষের শ্যামাইকান্দি মৌজার খতিয়ান নং- এসএ- ৩৫ / আরএস- ১৩৬, দাগ নং- এসএ- ৯৭/ আরএস- ৫০২, শ্রেণি- কান্দা, জমির পরিমাণ- ৮.৭৫ শতাংশ ভূমি নিয়ে শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষে ১৪৪ ধারা মতে পক্ষগনকে নোটিশ প্রদান করেন কুলিয়ারচর থানার এএসআই মো. সাকিনুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *