• সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান

ভৈরবে ‘মানবিক’ উপজেলা প্রশাসন! সুযোগ পেয়ে নির্দেশনা মানছে না লোকজন

ভৈরব উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সামনেই হেলমেট ছাড়া এক মোটরসাইকেলে ৪ জন। তারমধ্যে প্রাপ্ত বয়স্ক ২ জন। শিশুদের মুখে নেই মাস্ক।

ভৈরবে ‘মানবিক’ উপজেলা প্রশাসন!
সুযোগ পেয়ে নির্দেশনা মানছে না লোকজন

# মো. আল আমিন টিটু #

ভৈরবে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে শহরের দুর্জয় মোড় অবস্থান করে সেনা বাহিনীর সদস্যরা ‘এক সাথে দু’জন না চলতে এবং জরুরী প্রয়োজনে ব্যতীত বাসার বাইরে বের না হতে’ নিরুৎসাহী করছেন। সেই সাথে তারা সকাল থেকেই উপজেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে সবাইকে সতর্ক এবং সচেতন থাকার কথা বলছেন। জনসমাগত এড়াতে পাড়া-মহল্লার চায়ের দোকানে আড্ডা দেয়া লোকজনকে বাঁধা-নিষেধ করছেন স্থানীয় প্রশাসন। কিন্তু এখনও প্রশাসনের এই নির্দেশকে অমান্য করে চলছে কিছু মানুষজন। প্রয়োজন ছাড়াই শিশুসহ মোটর সাইকেল নিয়ে বিভিন্ন সড়কে ঘুরছে তারা। শহর এবং উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লার বাসিন্দাদের এমন কাণ্ডে হতাশ সমাজের সচেতন মহলের লোকজন। ফলে ‘যেমন কুকুর তেমন মুগুরের দরকার’ বলে মনে করছেন সচেতন মানুষজন।
দেশ ও সমাজের মানুষজনকে করোনার সংক্রামন থেকে বাচাঁতে আর প্রচণ্ড রোদের তাপ উপক্ষো করে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পাড়া-মহল্লা ঘুরে জনসমাগম এড়াতে এবং সতর্ক ও সচেতন হতে দ্বারে দ্বারে যাচ্ছেন। আর নিজের ও পরিবারের কথা বাদ দিয়ে মানুষের কল্যাণে কাজ করছেন। এরপরও যখন মানুষজন এড়িয়ে যান। তখন মনে খুব খারাপ লাগে বলে জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা। তিনি আরও বলেন, জনস্বার্থে সরকার ক্ষমতা দেয়া স্বত্ত্বেও সহজে আইন প্রয়োগ করছি না। মানবিকতার পরিচয় দিয়ে যাচ্ছি। তারপরও সমাজের কিছু মানুষজন সরকারের নির্দেশনাকে অমান্য করে চলাফেরা করছেন। ফলে কঠোর হতে বাধ্য হচ্ছে উপজেলা প্রশাসন।
তাছাড়া সংক্রামণ ঠেকাতে পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়কসহ শহরের বিভিন্ন অলি-গলিতে ব্লিচিং পাউডারের ¯েপ্র করছে পৌর কর্তৃপক্ষ। একই সাথে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে। আবার কেউ কেউ নিজ উদ্যোগে পাড়া-মহল্লায় এই কার্যক্রম পরিচালনা করছেন।
এদিকে করোনা প্রতিরোধে ৩৯৮ জন বিদেশ ফেরত প্রবাসীকে হোম কোয়ারান্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। এই নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. বুলবুল আহম্মদ। তিনি আরও জানান, ৩৮২ জনকে বাসায় আর ১৬ জন প্রবাসীকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন রাখা হয়েছে। এছাড়াও গেল ২৪ ঘণ্টায় ৬০ জন বিদেশ ফেরত প্রবাসী হোম কোয়ারান্টাইনের আওতায় এসেছে।
জানাগেছে, সরকারের নির্দেশনা অনুযায়ী এরই মধ্যে ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের অবস্থানের মেয়াদ শেষ করেছে ৩২২ জন প্রবাসী। এদের মধ্যে ৩১১ জন বাসায় ও অন্য ১১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন চিকিৎসকদের পর্যেবেক্ষণে ছিলেন। ফলে আজ থেকে তারা স্বাভাবিক চলাফেরা করতে পারবে।
এছাড়াও গেল ৩ দিনে ১৩৮ জন প্রবাসী কোয়ারান্টাইনের আওতায় এসেছে। আর ২৪ ঘণ্টায় ৬০ জন বিদেশ ফেরত প্রবাসী কোয়ারান্টাইনের আওতায় এসেছে। তাদের সবাইকে বাসায় হোম কোয়ারান্টাইনে অবস্থানের জন্য নির্দেশ দেয়া হয়েছে।
এ প্রসঙ্গে ডা. বুলবুল আহম্মদ আরও জানান, যদিও এখন পর্যন্ত ভৈরবে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়নি। এমন কি কোয়োরেন্টাইনে থাকা প্রবাসীদের মধ্যে কারো মধ্যে কারোনার উপস্বর্গ বা লক্ষণ দেখা দেয়নি। তারপরও করোনা ভাইরাসের সংক্রামন ঠেকাতে তারা তৎপর রয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *