• সোমবার, ২০ মে ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান

৪৫ দিন ব্যবধানে ভৈরবে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ২ পথচারী নিহত, অসহায় শহরের বাসিন্দা ও পথচারীরা

ভৈরবে ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত নিতাই সাহা পরিবারের আহাজারী ও আহত মনু মিয়া। - পূর্বকণ্ঠ

৪৫ দিন ব্যবধানে ভৈরবে
ছিনতাইকারীদের ছুরিকাঘাতে
২ পথচারী নিহত
অসহায় শহরের বাসিন্দা ও পথচারীরা

# মো. আল আমিন টিটু :-

ভৈরবে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিতাই সাহা (৬৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। ভৈরব পৌর শহরের সৈয়দ নজরুল ইসলাম সড়ক সেতু ও রেল সেতু এলাকায় আজ ১৩ ফেব্রুয়ারি শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে এই ঘটনা ঘটেছে। নিহত ব্যবসায়ী ভৈরব পৌর শহরের ডালপট্টি এলাকার নিধান সাহার ছেলে। ৪৫ দিন আগে গত ২৮ ডিসেম্বর ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড় এলাকায় রাত ১১টার দিকে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে কয়লা শ্রমিক সুনামগঞ্জের বিসম্ভপুর উপজেলার বাঘগাঁও গ্রামের হিরু মিয়ার ছেলে এহসানুল হক (২২) নামে একজন নিহত হন।
নিহতের পরিবারের সদস্যরা জানায়, নিহত নিতাই সাহা একজন বস্তা ব্যবসায়ী ছিলেন। এ সুবাদে দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে তিনি ভৈরব বাজারের ডালপট্টিতে একটি ভাড়া বাসায় বসবাস করতেন। প্রতিদিনের মতো তিনি আজ শনিবার সকালে হাঁটার জন্য বাসা থেকে বের হন। হেঁটে শহরের ভৈরবপুর পাওয়ার হাউস এলাকা দিয়ে মেঘনা নদীর পড়ে যাবার সময় কয়েকজন ছিনতাইকারী তাঁর গতিরোধ করে। একপর্যায়ে ছিনতাইকারীরা তাঁর বাম পায়ের উরুতে ছুরিকাঘাতে করে হাতে থাকা একটি মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়। পরে আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কিশোরগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়।
চিকিৎসক ও পুলিশের ধারণা নিহতের উরুতে ছুরিকাঘাত গুরুতর হওয়ায় প্রচুর রক্তক্ষরণের ফলে তার মৃত্যু হয়। এছাড়াও আজ শনিবার সকালে একই এলাকায় মনু মিয়া নামে আরো এক ব্যক্তি ছিনতাইকারীদের কবলে পড়েন। ছিনতাইকারীরা তাঁর হাতে ছুরিকাঘাত করে মোবাইল ফোন ও নগদ টাকা নিয়ে যায়। মনু মিয়া পৌর শহরের ভৈরবপুর উত্তরপাড়ার সামসু মিয়ার ছেলে। ছুরিকাঘাতে এক ব্যক্তি নিহতের সত্যতা নিশ্চিত করে ভৈরব থানার ওসি মো. শাহিন জানান, ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে পুলিশ মাঠে কাজ করছে।
এদিকে হঠাৎ করে শহরে একদিনে দু’টি ছিনতাইয়ের ঘটনায় ছুরিকাঘাতে একজন নিহত এবং একজন আহতের হওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছে শহরের বাসিন্দারা। এতদিন শহরের বিভিন্ন সড়কে কিংবা অলিগলিতে পথচারীরা ছিনতাইকারীদের কবলে পড়ার ঘটনা ঘটলেও। আজ প্রাতঃভ্রমণে বের হওয়া ব্যক্তিরা ছিনতাইকারীদের ছুরিকাঘাতে হতাহতের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করছেন অশংখ্য ফেসবুক ব্যবহারকারীরা। এদের মধ্যে শহরের সালাম মার্কেটের ফ্যাশন বাজারের স্বত্ত্বাধিকারী মনির হোসেন শঙ্কা প্রকাশ করে তার ওয়ালে লিখেছেন, নিরাপত্তা দিবে কে আমরা নিরাপত্তাহীন? আলহাজ্ব সজিব আহমেদ নামে একজন তার ফেসবুক ওয়ালে হতাশা প্রকাশ করে লিখেছেন, ছিনতাইকারীদের হাতে আর কত প্রাণ যাবে? স্থানীয় দৈনিক পূর্বকণ্ঠ সম্পাদক সোহেল সাশ্রু ক্ষোভ প্রকাশ করে তার ফেসবুক ওয়ালে লিখেছেন, কোথায় আমাদের সিসি ক্যামেরা! এ দায়িত্বহীনতার জবাব কি? এছাড়াও ভৈরবে দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক সুমন মোল্লা মন্তব্য করেছেন, আপাতত ছিনতাই ঠেকানো গেলে তা হবে ভৈরবের শতাব্দীর সব চেয়ে বড় উন্নয়ন। আবার কেউ কেউ ছিনতাইকারীদের দ্রুত গ্রেফতার এবং নিরাপত্তার দাবীতে আন্দোলনে নামার জন্য ডাক দিচ্ছেন।
জানাগেছে, দেশের বন্দরনগরী ভৈরবে কিছু দিন যেতে না যেতেই ছিনতাইকারীদের ছুরিকাঘাতে একের পর এক প্রাণ হারিয়েছেন। আহতের সংখ্যাও কম নয়। পুলিশের অভিযানে আইন শৃংখলা বাহিনীর সদস্যদের হাতে ধরাও পড়া ছিনতাইকারীদের তালিকা বেশ বড়। তারপরও কিছু দিন পর পর ঘটছে ছিনতাইয়ের ঘটনা। ফলে শহরের অপরাধ নিন্ত্রয়ণে গুরুত্বপূর্ণ সড়কে এবং মোড়ে মোড়ে সিসি ক্যামেরা স্থাপন করা হয়। কিন্তু এসব ক্যামেরায় আজও কোন অপরাধীকে চিহ্নিত করতে পারেনি পুলিশ। ফলে শহরের বাসিন্দারা ছিনতাইকারীদের হাতে জিম্মি হয়ে পড়েছে। একই সঙ্গে ব্যবসা বাণিজ্যের সুবাদে আসা লোকজনও অসহায় হয়ে পড়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *