• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না

ভৈরবে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

ভৈরবে করোনা টিকাদান
কর্মসূচির উদ্বোধন

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে করোনা টিকাদানের কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। আজ ৭ ফেব্রুয়ারি রোববার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ট্রমা সেন্টার (বিশেষায়িত হাসপাতাল) উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কোভিড-১৯ টিকাদান কমিটির সভাপতি লুবনা ফারজানা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা কোভিড-১৯ টিকাদান কমিটির উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ও উপজেলা কোভিড-১৯ টিকাদান কমিটির সদস্য সচিব ডা. মো. খুরশীদ আলম এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা, ভৈরব থানা অফিসার ইনচার্জ মো. শাহিন প্রমুখ।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মির্জা মো. সোলায়মান, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি তালাওয়াত হোসেন বাবলা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার ফরহাদ আহমেদসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। জানা যায়, গতকাল ৬ ফেব্রুয়ারি শনিবার ভৈরব ট্রমা সেন্টার (বিশেষায়িত হাসপাতালে) ৯ হাজার ৫শ করোনা ভ্যাকসিন রিসিভ করা হয়েছে। আজ রোববার বেলা ১১টায় নিবন্ধনকৃত প্রথম সারির যোদ্ধাদের প্রয়োগের মাধ্যমে তা উদ্বোধন করা হয়। কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারি অ্যাম্বুলেন্সের মাধ্যমে এই ভ্যাকসিন নিয়ে আসা হয়। এই ভ্যাকসিন বেলা ৩টা পর্যন্ত প্রয়োগ করা হবে। প্রথম পর্যায়ে অগ্রাধিকার ভিত্তিতে ৫৫ বছরের বেশী মানুষদের প্রয়োগ করা হবে। এই ডোজের মধ্যে অর্ধেক ডোজ দেয়া হবে প্রথম ডোজ হিসেবে এবং দ্বিতীয় পর্যায়ে ২৮ দিন পর এই ডোজ পুনরায় প্রয়োগ করা হবে।
আজ প্রথম দিনে উদ্বোধনী ভ্যাকসিন নেয়া লোকগুলো ছিল রনাঙ্গনের বীরমুক্তিযোদ্ধারা। ভৈরব জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মির্জা মো. সোলায়মান প্রথম ব্যক্তি হিসেবে এই ডোজ গ্রহণ করেন। পর্যায়ক্রমে বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, ফরহাদ আহমেদ, তালাওয়াত হোসেন বাবলা, ভৈরব থানা অফিসার ইনচার্জ মো. শাহিন, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মো. খুরশীদ আলম, সাংবাদিক ফজলুর রহমানসহ অন্যান্যরা ভ্যাকসিন গ্রহণ করেন। প্রথম ভ্যাকসিন গ্রহণের পর বীরমুক্তিযোদ্ধা মির্জা মো. সোলায়মান বলেন, আমি গর্বিত। আমি ভৈরবের প্রথম করোনার টিকা গ্রহণ করেছি। এ বিষয়ে নানাজনের নানান গুজব থাকলেও ভ্যাকসিন গ্রহণের পর আমি কোন পার্শ্বপ্রতিক্রিয়া পায়নি। আমি চাই ভৈরবের মানুষ এই ভ্যাকসিন গ্রহণ করুক।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মো. খুরশীদ আলম বলেন, সারাদেশের ন্যায় আজ করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে ভৈরব উপজেলায়। আজ প্রথম দিনে নিবন্ধিত ২২ জনকে এই ডোজ প্রয়োগ করে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এ পর্যন্ত ভৈরবে ৫শ এর অধিক মানুষ নিবন্ধন করেছে। অগ্রাধিকার ভিত্তিতে আজকে বীরমুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা কর্মচারী, স্বাস্থ্য কর্মকর্তা কর্মচারী, গণমাধ্যম কর্মীসহ প্রথম সারির যোদ্ধাদের ১ম পর্যায়ে ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে। আমরা তাদেরকে ইতিমধ্যে পর্যবেক্ষণে রেখেছি। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে আমিও ভ্যাকসিন গ্রহণ করেছি। এতে কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। এ সময় তিনি আরো বলেন, আমি চাই মানুষ নিবন্ধনের মাধ্যমে এই করোনা মহামারি রোধ করতে এ ভ্যাকসিন গ্রহণ করুক। ২৭ জানুয়ারি এর ভ্যাকসিনের কার্যক্রম শুরু করলেও আজ ৭ ফেব্রুয়ারি সারাদেশে একযোগে এই ভ্যাকসিন প্রয়োগ চলছে। আগামী ২ সপ্তাহ পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে জানান তিনি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *