• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধা সংবর্ধনা কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

    কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধা সংবর্ধনা
কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জে একটি মানবিক সংগঠনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বাশির উদ্দিন ফারুকীকে সংবর্ধনা এবং ১২ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। আজ ৫ ফেব্রুয়ারি শুক্রবার বিকালে জেলা শহরের ডি.এম.ডব্লিউ.ও (দয়াল মোহনলাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন) নামে ওই অসাম্প্রদায়িক মানবিক সংগঠনের অধ্যক্ষ কলেজ শিক্ষক খোকন রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল। কোরআন তেলাওয়াত ও গিতা পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বাশির উদ্দিন ফারুকী, মুক্তিযোদ্ধা মো. ইসমাইল, এসভি সাকারী বালিকা বিদ্যালয়ের শিক্ষক অজয় রায়, বৃত্তি কমিটির আহবায়ক গোবিন্দ বণিক, সংগঠনের সদস্য গোবিন্দ বসাক, আকাশ সরকার, বিমল সরকার ও দু’জন অভিভাবক।

বক্তাগণ বলেন, সংগঠনটি দয়াল মোহনলান চাঁদ ফকির নামে এমন একজন মহান মনিষীর দর্শনকে ধারণ করে গড়ে উঠেছে, যার জীবন দর্শনের মূল কথা ছিল ‘তোর জন্য কে কি করলো ভাবিস না, তুই কি করলি সেটা ভাব’। অর্থাৎ, তিনি নিজের স্বার্থের চেয়ে মানবের স্বার্থের দিকে বেশি মনযোগি হওয়ার তাগিদ দিয়েছেন। আর সেই দর্শনকে ধারণ করেই এই সংগঠনটি সব সময় ধর্মীয় পরিচয় নির্বিশেষে সকল অসহায় আর্ত পীড়িত মানুষের জন্য সীমিত সামর্থ্য নিয়েও কাজ করে যাচ্ছে। প্রতি বছর জাতির শ্রেষ্ঠ সন্তান একজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান, কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও সর্বোচ্চ রক্তদাতাকে সম্মাননা প্রদান করে আসছে। এবার কোভিড পরিস্থিতিতে অসহায় মানুষদের ত্রাণ দিয়েছে। শীতে কম্বল বিতরণ করেছে। অনাথ শিশুদের জন্য একটি স্কুল প্রতিষ্ঠারও পরিকল্পনা রয়েছে। সমাজের বিত্তবানদেরকে এসব মহতি উদ্যোগে সহায়তা করার জন্য সকল বক্তাই উদাত্ত আহবান জানিয়েছেন।
আজ সংগঠনের দমশ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মুক্তিযোদ্ধা বাশির উদ্দিন ফারুকীকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়েছে। গতবছর সম্মাননা জানানো হয়েছিল মুক্তিযোদ্ধা মো. ইসমাইলকে। এবার তার হাত দিয়েই বাশির উদ্দিন ফারুকীকে ক্রেস্ট প্রদান করা হয়েছে। এর আগে সকল অতিথিকে ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে দশম প্রতিষ্ঠা বার্ষিকীর কেকও কাটা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *