• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জ সদর উপজেলায় বিভিন্ন মহলের সঙ্গে জেলা প্রশাসকের মতবিনিময়

কিশোরগঞ্জ সদর উপজেলায়
বিভিন্ন মহলের সঙ্গে জেলা
প্রশাসকের মতবিনিময়

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদির মিয়ার সভাপতিত্বে ও সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. এমদাদুল হকের সঞ্চালনায় আজ ৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকালে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি সদর উপজেলা চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, দুই ভাইসচেয়ারম্যান আব্দুস সাত্তার মিয়া ও মাসুমা আক্তার ছাড়াও বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান পরিষরদর সভাপতি চৌদ্দশত ইউপি চেয়ারম্যান এবি সিদ্দিক খোকা, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সরকারি গুরুদয়াল কলেজের সহকারী অধ্যাপক ইমতিয়াজ তানভীর, সরকারী বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একে এম আব্দুল্লাহ, মুক্তিযোদ্ধা ভূপাল নন্দী, নূরুল উলুম মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মুজিবুর রহমান, প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক রুমা অঞ্জলি, উপজেলা কৃষি কর্মকর্তা মো. জামাল উদ্দিন, ইউপি সচিব সমিতির সম্পাদক আসাদুজ্জামান, কর্শাকড়িয়াইল ইউডিসির উদ্যোক্তা সিরাজুল ইসলাম প্রমুখ।

জেলা প্রশাসক তার বক্তৃতায় বলেছেন, প্রধানমন্ত্রীর দূরদর্শি নেতৃত্বে আমরা সফলভাবে কোভিড পরিস্থিতি মোকাবেলা করছি। তিনি ত্রাণ সহায়তা দিয়েছেন। জীবন ও জীবিকার কথা চিন্তা করে তিনি শর্তসাপেক্ষে কাজের পরিবেশ তৈরি করে দিয়েছেন। করোনাকালে এদেশে একজন মানুষও না খেয়ে মারা যায়নি। এখন বাংলাদেশের মাথাপিছু গড় আয় ভারতকে ছাড়িয়ে গেছে।
তিনি বলেন, ২০২১ সাল বিভিন্ন কারণে গুরুত্বপূর্ণ। প্রথমত এই বছর স্বাধীনতা অর্জনের ৫০ বছর পূর্ণ হবে। এ বছর জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। করোনা পরিস্থিতির কারণে মুজিববর্ষের অনেক আনুষ্ঠানিকতা কাটছাঁট করতে হয়েছে। সেই কারণে মুজিববর্ষের কার্যক্রম আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে। আর এ বছরই ঢাকা জেলার পর কিশোরগঞ্জে সামরিক বাহিনীর তত্ত্বাবধানে কয়েকদিন আগে সাড়ে ১২ হাজার প্রতিযোগি নিয়ে ম্যারাথনের আয়োজন করা হয়েছে।
মুজিববর্ষ উপলক্ষে কিশোরগঞ্জে ৬১৬টি গৃহহীন পরিবারকে ঘর দেয়া হয়েছে। দ্বিতীয় পর্বে আরো ঘর দেয়া হবে। তবে সরকারি খাস জমির সঙ্কটের কথা তুলে ধরে তিনি বিত্তবানদেরকে ২ শতাংশ করে জমি দান করার আহবান জানিয়েছেন যেন দরিদ্র মানুষদের ঘর তৈরি করে দেয়া যায়। তিনি ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে কোভিড পরিস্থিতিতে পাঠদান অব্যাহত রাখায় শিক্ষকদেরকে অভিনন্দন জানান। শেষে সঙ্গীত ও বিজয়ফুল শাপলা তৈরি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে জেলা প্রশাসক পুরস্কার বিতরণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *