• সোমবার, ২০ মে ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান

ভৈরবে সীলগালা করা খাদ্যগুদামে তালা ভেঙ্গে নয় ছয়

ভৈরবে সীলগালা করা
খাদ্যগুদামে তালা ভেঙ্গে নয় ছয়

# মিলাদ হোসেন অপু #

ভৈরবে সরকারি খাদ্যগুদামে সীলগালা করা তালা ভেঙ্গে নয় ছয় করায় ১১ জনকে আটক করেছে উপজেলা প্রশাসনের নির্দেশে ভৈরব থানা পুলিশ।
২২ মার্চ রোববার বিকাল ৫টায় ভৈরব সরকারি খাদ্য গুদাম এর ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসানসহ ১০ জন লেবারকে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে আটক করে রাখা হয়েছে। আটককৃত লেবাররা হলো, মো. হান্নান, ফরিদ, সোহরাব, তাজুল ইসলাম, মিটন, মোহন, লোকমান, বজলু, রউফ ও হোসেন।
খাদ্যগুদাম সূত্রে জানা যায়, ২১ মার্চ শনিবার খাদ্য অধিদপ্তরের মহা পরিচালক সারোয়ার মাহমুদ ভৈরব সরকারি খাদ্য গুদাম পরিদর্শনে আসেন। পরে তিনি ২ ও ৩নং গোডাউনে খাদ্য মজুদে পরিপূর্ণতা না পাওয়ায় গোডাউন দুটি সীলগালা করে দেন। খাদ্য গুদামের গোডাউনের বাহিরে একটি রাস্তার গেইট বন্ধ করে দেন। এছাড়া ওই গেইটটি দেয়াল দিয়ে স্থায়ীভাবে বন্ধ করার নির্দেশ দেন। সে নির্দেশে কিশোরগঞ্জ জেলা খাদ্যগুদাম পরিদর্শক মো. তানভীর হোসেন দেয়াল নির্মাণে ভৈরব এলে সীলগালা করা ৩নং গোডাউনটি তালা ভাঙ্গা দেখতে পান এবং তালা ভাঙ্গা দেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি ফোনের মাধ্যমে অবগত করলে ভৈরব উপজেলা প্রশাসন ও পুলিশের সহযোগিতায় লেবারসহ সেখানে অবস্থান করা কর্মকর্তাদের আটক করে উপজেলায় নিয়ে আসা হয়।
এ বিষয়ে কিশোরগঞ্জ জেলা খাদ্য পরিদর্শক মো. তানভীর হোসেন জানান, ২১ মার্চ শনিবার খাদ্য অধিদপ্তরের মহা-পরিচালক সারোয়ার মাহমুদ ভৈরবে এসে ২ ও ৩নং গোডাউনে খাদ্য মজুদের সমস্যা দেখতে পেয়ে গোদাম দুটি সীলগালা করে দিয়ে যান এবং সেই সাথে গোডাউনে পাশে অব্যবহৃত একটি গেইট দেয়াল দিয়ে বন্ধ করে দেয়ার নির্দেশ দিয়ে যান। সে নির্দেশনা মোতাবেক আজ আমি ভৈরবে এসে ঠিকাদারের মাধ্যমে গেইটটি স্থায়ীভাবে দেয়াল নির্মাণের জন্য ভৈরব আসলে সীলগালা করা ৩নং গোডাউনটি তালা ভাঙ্গা দেখতে পায় এবং ভেতরে গিয়ে দেখি লেবাররা এক স্থান থেকে অন্য স্থানে মজুদকৃত চাউলের বস্তা সরিয়ে নিয়ে যাচ্ছেন। তা দেখে আমি লেবারদের ভেতর থেকে বের করে আঞ্চলিক কর্মকর্তা তপন কুমার দাস ও খাদ্য অধিদপ্তর মহা-পরিচালককে বিষয়টি অবহিত করি। কিন্তু ভৈরব খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এ বিষয়ে জিজ্ঞাসা করলে সে কোন সদোত্তর দিতে পারেনি। সে সীলগালা ভেঙ্গে ভিতরে প্রবেশে একটি জঘন্যতম অপরাধ করেছে। এটি শাস্তিযোগ্য অপরাধ।
এ বিষয়ে লেবার হোসেন ও হান্নানকে জিজ্ঞাসা করলে তারা জানায়, প্রতিদিনের ন্যায় সকাল ৮টায় আমরা খাদ্যগুদামে আসলে সরদার সালাম ও কর্মকর্তাদের নির্দেশে তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করি এবং ভেতরেই চালের বস্তা এক স্থান থেকে অন্যস্থানে সরিয়ে রাখি এবং কর্মকর্তারা আমাদের ইউপি চেয়ারম্যানকে চালের বস্তা দেবেন বলে ভেতরে ঢোকান।
এ বিষয়ে ভৈরব খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসানকে জিজ্ঞাসা করলে এ প্রতিনিধিকে তিনি বলেন, যেহেতু এই গোডাউনের দায়িত্ব আমার, সেক্ষেত্রে অপরাধটাও আমার। এর চেয়ে বেশি তিনি কোন কিছুই বলতে চাননি।
এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা জানান, খাদ্য অধিদপ্তর মহা-পরিচালকের নির্দেশে আমি ভৈরব খাদ্য গুদামে গিয়ে সীলগালা করা তালাটি ভাঙ্গা দেখতে পায়। তখন সেখানে অবস্থান করা কিশোরগঞ্জ জেলা খাদ্য পরিদর্শক, ভৈরব সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও লেবারদের দেখতে পায়। তখন তাদের উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে নিয়ে আসি এবং ৩নং গোডাউনটি পুনরায় সীলগালা করি।


আপনার মতামত লিখুন :

2 responses to “ভৈরবে সীলগালা করা খাদ্যগুদামে তালা ভেঙ্গে নয় ছয়”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *