• শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা

কিশোরগঞ্জে শীত বাড়ছে বাড়ছে গরম কাপড় কেনা

কিশোরগঞ্জে শীত বাড়ছে
বাড়ছে গরম কাপড় কেনা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে এবার সাম্প্রতিক বছরগুলোর তুলনায় একটু আগেই শীত শুরু হয়েছে। দিন দিনই শীত বাড়ছে। এখন দিনের বেলায় তাপমাত্রা ২০ ডিগ্রী সেলসিয়াসে উঠলেও রাতে ১৫ বা ১৬ ডিগ্রীতে নেমে আসে। শৈত্য প্রবহা শুরু হলে আরো নীচে নেমে আসে। আর শহরের তুলনায় গ্রামাঞ্চলে শীতের তীব্রতা অনেক বেশি। এই শীতে মানুষের ভীড় বাড়ছে শীত কাপড়ের মার্কেটে।
জেলার সর্বত্রই শীতের কাপড় বিক্রি হচ্ছে। তবে জেলা শহরের অন্তত ১০টি জায়গায় শীতের কাপড়ের দোকান বসে। এর মধ্যে কোথাও স্থায়ী দোকান আছে। যেখানে বিক্রি হয় ’ব্র্যান্ড নিউ’ পোশাক। আবার কোথাও খোলা আকাশের নীচে ভ্রাম্যমান ভ্যানসহ অস্থায়ী মার্কেট আছে। সেখানে বিক্রি হয় ‘সেকেন্ড হ্যান্ড’ পোশাক। তবে সেকেন্ড হ্যান্ড পোশাকগুলোও বেশ চকচকে। আবার এসব মার্কেটে গার্মেন্ট শিল্পের নতুন রিজেক্টেড পোশাকও পাওয়া যায়। অবশ্য অস্থায়ী মার্কেটগুলোতেই ক্রেতার বেশি ভীড় লক্ষ্য করা যাচ্ছে। সমাজে স্বল্প আয়ের বা সীমিত আয়ের মানুষের সংখ্যাই বেশি। ফলে তারা ভীড় করছেন অস্থায়ী মার্কেটগুলোতে। কেনাকাটাও হচ্ছে ভালই। এসব মার্কেটে কোট, ব্লেজার, সুয়েটার, জ্যাকেট, কম্বল, ফ্লানেল কাপড়ের শার্ট, মাফলার, টুপি ইত্যাদি নানারকম গরম পোশাক পাওয়া যাচ্ছে। এখন আশপাশের ইউনিয়ন বা অন্যান্য উপজেলার লোকজনও শহরে আসছেন পছন্দের গরম পোশাক কেনার জন্য। বিশেষ করে অন্যান্য উপজেলার যেসব মানুষ কোর্টকাচারির কাজে শহরে আসেন, তারা ফেরার পথে কিনে নিয়ে যাচ্ছেন স্ত্রী-সন্তানদের জন্য গরম কাপড়। ফলে শহরের স্থায়ী অস্থায়ী প্রতিটি মার্কেটেই এখন ক্রেতাদের ভীড়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *