• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:১৯ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ৭ প্লাটুন বিজিবি সদস্য নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন

ভৈরবে ভ্রাম্যমাণ আদালতে ৬ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

ভৈরবে ভ্রাম্যমাণ আদালতে
৬ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

# মিলাদ হোসেন অপু :-

ভৈরবে দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেয়া হয়েছে। ২৯ নভেম্বর রোববার পৌর শহর ও উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের আকবরনগর বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন কিশোরগঞ্জ জেলা বিএসটিআই কর্মকর্তা মো. খাইরুল ইসলামসহ ভৈরব থানা পুলিশের সদস্যরা।
কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশনায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ভৈরব পৌর শহরের বঙ্গবন্ধু সরণি এলাকায় পিউর হ্যাভেন ড্রিংকিং ওয়াটার ফ্যাক্টরীর মালিক হিমেল মিয়াকে ৫০ হাজার টাকা, বেবী বেকারীর মালিক শাহাদাত হোসেনকে ৩০ হাজার টাকা, আইস কোং বেকারীর মালিক নূরুল ইসলামকে ২০ হাজার টাকা, কমলপুর এলাকার বন্ধন বেকারীর মালিক মজনু মিয়াকে ৫০ হাজার টাকা, আকবরনগর মায়ের দোয়া বেকারীর মালিক মো. আবু ছালেককে ৩০ হাজার টাকা, আব্দুস সামাদকে ১০ হাজার জরিমানা করা হয়।
 এ বিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা বলেন, কিশোরগঞ্জ জেলা বিএসটিআই এর অফিসারের সহযোগিতায় ভৈরবসহ পৌর শহরের ও উপজেলার আকবরনগর বাজারে অভিযান পরিচালনা করা হয়।
এ সময় বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের অনুমোদন ছাড়া বেকারী, ড্রিংকিং ওয়াটার ফ্যাক্টরি পরিচালনা করায় ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী উৎপাদন করায় ৬টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৯০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। করোনা মহামারিতে মানুষ স্বাস্থ্য সচেতনতায় অনেকটা অবনতির দিকে যাচ্ছে। সেদিকে আবার বিভিন্ন প্রতিষ্ঠানে ভেজাল খাদ্যও শারীরিকভাবে ব্যাপক ক্ষতি করছে। করোনা মোকাবেলায় স্বাস্থ্য সচেতনতায় খাদ্য গ্রহণেও মানুষকে সচেতন হতে হবে। ভেজাল খাবার থেকে দূরে থাকতে হবে। এ সময় তিনি করোনা মহামারির মোকাবেলায় নিয়মিত মাস্ক পরতে, জনসমাগম এড়িয়ে চলতে সকলের প্রতি অনুরোধ জানান। জনস্বার্থে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *