• বুধবার, ২২ মে ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ৭ প্লাটুন বিজিবি সদস্য নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন

কিশোরগঞ্জে ইউডিসি সেবার ১০ বছর পূর্তি

কিশোরগঞ্জে ইউডিসি প্রতিষ্ঠার ১০ বছর পূর্তি উপলক্ষে ১০ পাউন্ড কেক কাটা হচ্ছে। - পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে ইউডিসি
সেবার ১০ বছর পূর্তি

# মোস্তফা কামাল :-

ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে জনগণের ডিজিটাল সেবার ১০ বছর পূর্তি উপলক্ষে কিশোরগঞ্জে কেক কাটা এবং আলোচনা সভা করা হয়েছে। আজ ১১ নভেম্বর বুধবার সকালে কালেক্টরেট সম্মেলন কক্ষে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের অংশগ্রহণে প্রধান অতিথি হিসেবে ১০ পাউন্ড কেক কেটে দিবসটির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। এরপর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট উবায়দুর রহমান সাহেলের সঞ্চালনায় ‘বাড়ছে সেবার বহর, গ্রাম হবে শহর’ প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভায় জেলা প্রশাসক ছাড়াও অংশ নেন দৈনিক শতাব্দীর কন্ঠের সম্পাদক আহমেদ উল্লাহ, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, ডিজিটাল সেবা কার্যক্রমের প্রোগ্রাম অফিসার জাহিদুল ইসলাম ভূঁইয়া ও জেলা উদ্যোক্তা ফোরামের সভাপতি মো. আব্দুল হেলিম।
জেলা প্রশাসক বলেছেন, ডিজিটাল বাংলাদেশের পরিকল্পনা নিয়ে মাত্র ১০ বছরে বাংলাদেশ ই-সেবায় উন্নতির যে জায়গায় পৌঁছেছে, আগামী ১০ বছর পর যে দেশ কোথায় যাবে, তা সহজেই অনুমান করা যায়। এখন মানুষ অনেক ভোগান্তি থেকে রেহাই পেয়েছে। কম খরচে, কম সময়ে স্থানীয় উদ্যোক্তাদের কাছে গিয়ে জমি খারিজ, পাসপোর্টের আবেদন, বিভিন্ন জায়গায় ভর্তির আবেদন, চাকুরির আবেদন, অনলাইনে টিকেট কেনা থেকে শুরু করে যাবতীয় সেবা পাচ্ছে। এর সুবাদে যুব সমাজের কর্মসংস্থানেরও সুযোগ হয়েছে। তবে প্রতিটি সেবার জন্য নির্ধারিত ফির বাইরে যেন কোন বাড়তি অর্থ আদায় না করা হয়, সেদিকে সচেতন থাকার জন্যও তিনি উদ্যোক্তাদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি আরো বলেন, এখন আর কোন অফিসে টাইপরাইটার খুঁজে পাওয়া যাবে না। কম্পিউটার আর ল্যাপটপের সাহায্যেই সব জায়গায় কাজ করা হচ্ছে। এক সময় একটি পুরো ভবনে একটি কম্পিউটার থাকতো। আর এখন প্রতিটি সেকশনে একাধিক কম্পিউটার, প্রিন্টার আর স্ক্যানার রয়েছে। কাজের গতি বেড়েছে, গুণগত মান বেড়েছে। এমনকি কম্পিউটারের ছোটখাট সার্ভিসিংও অনেকে শিখে ফেলেছেন। ই-ফাইলিং কার্যক্রমে কিশোরগঞ্জ জেলা প্রথম স্থান দখল করেছে। দুর্গম হাওরের বিভিন্ন উপজেলাও প্রথম হয়েছে। এটা এক অভূতপূর্ব অগ্রগতি। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আগামীতে জমির দলিল রেজিস্ট্রেশন করার পর অটো খারিজ হয়ে যাবে। এর জন্য আলাদা কোন আবেদন বা হয়রানির সুযোগ থাকবে না। আগামীতে নানা সুযোগ সুবিধার দিক থেকে গ্রাম আর শহরের মধ্যে কোন ব্যবধান থাকবে না বলে প্রধানমন্ত্রীর ভবিষ্যত পরিকল্পনার কথাও জেলা প্রশাসক তুলে ধরেন। অনুষ্ঠানে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন ও ইউডিসি প্রতিষ্ঠার অগ্রদূত প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *