• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না

ঐতিহাসিক ৬ দফা কুইজ প্রতিযোগিতা কিশোরগঞ্জের দুই বিজয়ী শিক্ষার্থী পুরস্কৃত হয়েছে

বঙ্গবন্ধুর ৬ দফার কুইজের পুরস্কার দেয়া হচ্ছে তাইফ খান ও জাকির হাসানকে। -পূর্বকণ্ঠ

ঐতিহাসিক ৬ দফা কুইজ প্রতিযোগিতা
কিশোরগঞ্জের দুই বিজয়ী
শিক্ষার্থী পুরস্কৃত হয়েছে

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জের দুই কৃতী শিক্ষার্থী ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির মুক্তির সনদ ৬ দফা’ বিষয়ক অনলাইন কুইজ প্রতিযোগিতায় পুরস্কৃত হয়েছে। এরা হলো সরকারি গুরুদয়াল কলেজের ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. জাকির হাসান ও ঢাকার উত্তরার শহীদ একাডেমি স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণির শিক্ষার্থী মো. তাইফ খান। ২৬ আগস্ট দুপুরে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদ ও ১০ হাজার করে টাকা তুলে দেয়া হয়েছে।
গত ৭ জুন ছিল ‘বাঙালির মুক্তির সনদ’ বলে খ্যাত জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৬ দফা দিবস। আর এবার পালন করা হচ্ছে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। এ উপলক্ষে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে ৭ জুন দেশব্যাপী ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির মুক্তির সনদ ৬ দফা’ বিষয়ক অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। দেশের ৪৫ হাজার ৬৭৫ জন প্রতিযোগির মধ্যে থেকে ৬ মিনিটের মধ্যে অনলাইনে ১০০টি প্রশ্নের উত্তরের মাধ্যমে নির্ধারণ করা হয় ৩৫ জেলার ১০০ জন বিজয়ী। বিজয়ীদের আজ রাজধানীসহ স্ব স্ব জেলায় আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হয়েছে। এ উপলক্ষে রাজধানী থেকে ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়েছিল। এতে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে প্রথমেই পঁচাত্তরের ১৫ আগস্ট ঘাতকদের হাতে শাতাদাত বরণকারী বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ পরিবারের সদসবর্গ এবং অন্যান্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি বঙ্গবন্ধুর বৃটিশ বিরোধী আন্দোলন, ১৯৬৬ সালের ৬ দফা কর্মসূচী, বঙ্গবন্ধুর বার বার কারাবরণ, আগরতলা ষড়যন্ত্র মামলা, উনসত্তরের গণঅভ্যুত্থান, মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর আলোকপাত করেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনের অঙ্গীকার ব্যক্ত করেন। পৃথক ভেন্যু থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন জন্ম শতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং জন্ম শতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সমন্বয়ক প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব কামাল আব্দুন নাসের।
ভিডিও কনফারেন্সে জানানো হয়, কুইজ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মো. ইমতিয়াজ পাশা, দ্বিতীয় হয়েছেন পুণ্ড্র বিশ্ববিদ্যালয়ের প্রভাষক তালহা যুবায়ের ও তৃতীয় হয়েছেন বগুড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক এসএম ফরহাদ আব্দুল্লাহ। প্রথম পুরস্কার হিসেবে একটি ক্রেস্ট, একটি সনদ ও তিন লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার হিসেবে একটি ক্রেস্ট, একটি সনদ ও দুই লাখ টাকা, তৃতীয় পুরস্কার হিসেবে একটি ক্রেস্ট, একটি সনদ ও এক লাখ টাকা, চতুর্থ পুরস্কার হিসেবে একটি ক্রেস্ট, একটি সনদ ও ৫০ হাজার টাকা, আর পঞ্চম পুরস্কার হিসেবে একটি ক্রেস্ট, একটি সনদ ও ২৫ হাজার টাকা প্রদান করা হয়। আর বাকি ৯৫ জন বিজয়ীর প্রত্যেককে একটি ক্রেস্ট, একটি সনদ ও ১০ হাজার করে টাকা প্রদান করা হয়।
কিশোরগঞ্জ জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে এ ভিডিও কনফারেন্সটি সরসারি সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছিল। এতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান, পৌর মেয়র মাহমুদ পারভেজ, সরকারি গুরুদয়াল কলেজের অধ্যক্ষ প্রফেসর ইমান আলী, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হাবিবুর রহমানসহ বিভিন্ন সরকারি দফতর ও বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধি। এখানে কিশোরগঞ্জের দুই বিজয়ী শিক্ষার্থী জাকির হাসান ও তাইফ খানের হাতে পুরস্কার তুলে দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *