• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী পেনশন স্কিমে ধীর গতি হেল্প ডেস্ক উদ্বোধন বাজিতপুরে কৃষিবিদ ইসরাফিল জাহান এর বিদায় সংবর্ধনা যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (৪র্থ পর্ব) ; সংকলনে : ডা. এ.বি সিদ্দিক বৈশাখের নতুন ধানে ভরপুর ভৈরবের মোকাম ক্রেতা কম থাকায় দুশ্চিতায় বিক্রেতারা ভৈরবে নৌ পুলিশের অভিযানের পরেও চলছে নদী থেকে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকিতে সেতু ও ফসলি জমি কিশোরগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস তৃষ্ণার্তদের মাঝে অ্যাপেক্স ক্লাবের বোতলজাত পানি ছাত্রলীগ নেতা মুখলেছের মরদেহ লুঙ্গি-ছোরা উদ্ধার ছাত্রলীগ নেতার হত্যাকারী মিজানের জবানবন্দী

ডা. বাবুল আচার্য মানুষের মাঝে করোনা প্রতিষেধক বিতরণ করে বেড়াচ্ছেন

ডা. বাবুল আচার্য মানুষের মাঝে করোনা
প্রতিষেধক বিতরণ করে বেড়াচ্ছেন

# মো. রিয়াদ হোসেন :-

৪ মাস আগেও কেউ জানত না কোভিড-১৯ ভাইরাসের অস্তিত্ব। কিন্তু এখন ভাইরাসটি সারাবিশ্বের প্রায় সবকটি দেশে তাণ্ডব চালিয়ে লণ্ডভণ্ড করে দিয়েছে। সংক্রমিত হচ্ছে প্রতিদিন হাজার হাজার মানুষ। কেউ কোনদিন এরকম মহামারিতে এতো মৃত্যু দেখেনি। মানুষ যাদের তথ্য জানতে পেরেছি এবং অনেক সংক্রমণের খবর রয়ে গেছে অগোচরে। করোনাভাইরাসটি ইতিমধ্যে বিশ্বের অর্থনীতি ধসিয়ে দিয়েছে, এবং আমাদের স্বাস্থ্যসেবা ভেঙে পড়েছে। ভাইরাস আক্রান্ত মানুষে ভরে গেছে হাসপাতালের বিছানা আর নির্জন করে দিয়েছে ব্যস্ত জনপদ। করোনা ভাইরাসের কারণে মানুষ তার দৈনন্দিন কাজকর্ম এবং বন্ধুবান্ধব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এর ফলে আধুনিক জীবনযাপন এতটাই বিপর্যস্থ যে কেউ ইতিপূর্বে এরকম তাণ্ডব দেখেনি। এই করোনা ভাইরাসের আক্রমণ থেকে মানুষকে রক্ষা করতে দীর্ঘ ৩ মাস যাবত মাঠে-ঘাটে কাজ করে যাচ্ছেন ভৈরব পৌর শহরের কমলপুর ঠাকুর বাড়ির বাবুল হোমিও নিকেতন এর স্বত্ত্বাধিকারী ডা. বাবুল আচার্য। তিনি করোনা ভাইরাসের আক্রমণ থেকে মানুষকে রক্ষা করতে হোমিও চিকিৎসা ব্যবস্থায় রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষে তার জানামতে আর্সেনিকাম এলবাম/৩০ ওষুধ বিনামূল্যে মানুষের মাঝে বিতরণ করে যাচ্ছেন। ইতিমধ্যে তিনি ভৈরব পৌরসভার মেয়র, ভৈরব থানা ও সাংবাদিকদের মধ্যে বিতরণ করেছেন। তিনি তার চেনা-জানা ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে এ পর্যন্ত প্রায় ৮০০ পিছ বোতল ওষুধ বিতরণ করেছেন। প্রতিদিন এ ওষুধ তিনি বিনামূল্যে বিতরণের জন্য তার ব্যবসা প্রতিষ্ঠান বাবুল হোমিও নিকেতন থেকে সেবা দিয়ে যাচ্ছেন।

এ প্রসঙ্গে ডা. বাবুল আচার্য বলেন, আমি আমার অবস্থান থেকে চেষ্টা করছি মানুষকে করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা করতে। রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এ জাতীয় হোমিও ওষুধ খাইয়ে যাতে ভাল থাকা যায় সে চেষ্টা চালিয়ে যাচ্ছি। সৃষ্টিকর্তা শুধু আমার জন্যই আমাকে পাঠাননি। আমার এলাকাবাসীসহ দেশবাসীর প্রতিও কর্তব্য রয়েছে। এই চিন্তা চেতনা থেকে আমার সাধ্য অনুযায়ী এবং আমার জানামতে যে ওষুধটি মানুষের মধ্যে রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এ জাতীয় ওষুধ আমি নিজ দায়িত্বে বিনামূল্যে মানুষকে পৌঁছে দিচ্ছি। এতে যদি একজন মানুষেরও উপকার হয় আমি নিজেকে ধন্য মনে করব। যাদেরকে আমি এ ওষুধটি দিয়েছি আপনারা মহান সৃষ্টিকর্তার নামে সেবন করুন। হয়তো বা আপনি এই মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে পারেন এটাই আমার ঈশ্বরের কাছে প্রার্থনা। সরকারের সাথে একাত্মতা প্রকাশ করে বলতে চাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, হাঁচি কাশি দিলে টিস্যু অথবা রুমাল ব্যবহার করুন। নিয়মিত হাত পরিস্কার রাখুন। বাহিরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *