• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন |
  • English Version

বাজিতপুর পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সম্পাদককে অব্যাহতি সম্মেলন স্থগিত, প্রতিবাদে বিক্ষোভ

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি ও পূজা উদযাপন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন স্থগিত করায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত।
আজ ২৮ ফেব্রুয়ারি বুধবার দুপুরে একটি বিক্ষোভ মিছিল বাজিতপুর পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করার পর জয়বাংলা চত্বরে এসে শেষ হয়। গতকাল মঙ্গলবারও একই স্থানে কয়েক’শ সদস্য নেতা-কর্মী বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সভা করেন।
প্রতিবাদ সভায় স্থানীয় পূজা উদযাপন পরিষদের নেতারা বলেন, আমরা হিন্দুরা সবসময়ই নৌকার ভোটার। দ্বাদশ সংসদ নির্বাচনে এর ব্যতিক্রম হয়নি। গত নির্বাচনে পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় নেতা সুব্রত পাল স্বতন্ত্র নির্বাচন করলে আমরা তার পক্ষে কাজ না করায় তিনি আমাদেরকে দেখে নিবে বলে হুমকি ধামকি দিয়ে যাচ্ছেন। যার ফলশ্রুতিতে ঠুনকো অজুহাতে সম্পূর্ণ অগণতান্ত্রিক প্রক্রিয়ায় বাজিতপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি ও পূজা উদযাপন পরিষদের ২৮ ফেব্রুয়ারি দ্বিবার্ষিক সম্মেলন স্থগিত করে।
সভায় বক্তারা আরো বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্ত অন্যায়। এই সিদ্ধান্ত বাতিল না করলে আগামী ২ মার্চ অনুষ্ঠেয় কিশোরগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সম্মেলন প্রতিহতের ঘোষণা দেন।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুখন দত্ত বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে আমরা স্বতন্ত্র প্রার্থী সুব্রত পালের নির্বাচন না করে নৌকা নির্বাচন করার জের ধরে পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সুবোল কুমার ঘোষ গত ৯ ফেব্রুয়ারি জেলা কমিটির সভাপতি-সম্পাদককে চিঠি দিয়ে বাজিতপুর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে সাত দিনের মধ্যে অব্যাহতি দেওয়ার নির্দেশ দেন। এসবের জের ধরে বাজিতপুর পূজা উদযাপন পরিষদের সদস্যরা বিক্ষুব্ধ হয়ে মিছিল ও প্রতিবাদ সভা করে ।
সভায় বক্তব্য দেন বাজিতপুর পূজা উদযাপন পরিষদের সভাপতি কৃষ্ণ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সুখন দত্ত, বাজিতপুর শ্রী শ্রী হরিসভার সাধারণ সম্পাদক দেব দুলাল দাস, পূজা উদযাপন পরিষদের পিয়াস বসাক, ছোটন মোদক, বিপ্লব ঘোষ প্রমুখ।
পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় নেতা সুব্রত পাল সকল অভিযোগ অস্বীকার করে বলেন। তারা উদ্দেশ্য প্রণোদিত হয়ে এই কথা বলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *