• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে ধর্ষণ মামলায় আওয়ামী লীগ নেতা কারাগারে সাংগঠনিক ব্যবস্থার অপেক্ষা

কিশোরগঞ্জে ধর্ষণ মামলায়
আওয়ামী লীগ নেতা কারাগারে
সাংগঠনিক ব্যবস্থার অপেক্ষা

# নিজস্ব প্রতিবেদক :-
ধর্ষণ মামলায় রোববার কারাগারে গেছেন বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন। কমিটির সভাপতি সংসদ সদস্য আফজাল হোসেন ঘটনাটি জেলা কমিটি এবং কেন্দ্রীয় কমিটিকে অবহিত করেছেন। যে কোন সময় সাংগঠনিক ব্যবস্থার সিদ্ধান্ত আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। এক মেয়েকে বিয়ের আশ্বাসে দিনের পর দিন ধর্ষণ করার দায়ে মামলা হলে আব্দুল্লাহ আল মামুনকে কারাগারে পাঠানো হয় বলে জানিয়েছেন বাদীর আইনজীবী স্পেশাল পিপি আতাউর রহমান। ২নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক মো. রেজাউল করিম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে আব্দুল্লাহ আল মামুন এক ব্যবসায়ী খুনের মামলায়ও বেশ কিছুদিন কারাবাস করেছেন।
মামলার বিবরণে জানা যায়, বিয়ের আশ্বাসে বাজিতপুরের সরারচর এলাকার এক পিতৃহীন মেয়ের (৩৪) সঙ্গে দিনের পর দিন শারীরিক মেলামেশা করেন মামুন। অবশেষে চাপের মুখে মৌলভী ডেকে বিয়ে করলেও কোন কাবিননামা করেননি। কাবিননামার জন্য চাপ দিলে মেয়েটিকে চরিত্র নিয়ে তিরস্কার করে সম্পর্ক না রাখার হুমকি দেয়া হয়। অবশেষে মেয়েটি গত বছর ১৮ মে নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশ্লিষ্ট ধারায় কিশোরগঞ্জের ২নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন।
স্পেশাল পিপি আতাউর রহমান জানিয়েছেন, আব্দুল্লাহ আল মামুন মামলার পর হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষে রোববার তিনি সংশ্লিষ্ট ট্রাইবুনালে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। আতাউর রহমান আরও জানান, ধর্ষণের ঘটনা পিবিআই তদন্ত করে সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দিয়েছে। ধর্ষণের ভিডিও ফুটেজও রয়েছে।
উল্লেখ্য, বাজিতপুরের শিমুলতলা এলাকার এক ব্যবসায়ী সাচ্চু মিয়াকে ২০১৭ সালের ২৬ জুন রাতে ঘাতকরা তার বসন্তপুরের ভাড়া বাসায় খুন করে। ঘাতকরা গ্রেপ্তার হবার পর স্বীকারোক্তিতে জানিয়েছিল, আব্দুল্লাহ আল মামুন টাকা দিয়ে খুনটি করিয়েছেন। ফলে আব্দুল্লাহ আল মামুনকেও মামলার আসামি করা হয় এবং ২০০০ সনের ১১ নভেম্বর বাজিতপুর বাজার থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। সংসদ সদস্য আফজাল হোসেন জানিয়েছেন, ২০১৯ সালের ২০ নভেম্বর সম্মেলনের মাধ্যমে তাঁকে সভাপতি ও আব্দুল্লাহ আল মামুনকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যের বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের কমিটি করা হয়। ধর্ষণ মামলায় মামুন কারাগারে যাওয়ার পর বিষয়টি দলের কেন্দ্র ও জেলা কমিটিকে তিনি অবহিত করেছেন। সেখান থেকে মামুনকে অব্যাহতি বা বহিষ্কারের সিদ্ধান্ত আসলে কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আতিকুল হক বাবুল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন বলে আফজাল হোসেন জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *