• শনিবার, ১১ মে ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ছিল ৭ প্লাটুন বিজিবি সদস্য কিশোরগঞ্জে সোহেল আওলাদ ও জুটন জয়ী কারচুপির অভিযোগ করে জয়ীকে শুভেচ্ছাও দিলেন “সন্দেহের তীর প্রতিবেশী জাহাবীর দিকে” ২৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ স্কুল ছাত্রী মেঘলার কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছে আবুল হোসেন লিটন ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার

দৈনিক পূর্বকণ্ঠে সংবাদ প্রকাশের পর, ঢাকা-সিলেট মহাসড়কে পুলিশের অভিযান সিএনজি চালিত অটোরিকশা আটক

# মিলাদ হোসেন অপু :-
দৈনিক পূর্বকণ্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশের পর ভৈরব থানা পুলিশের বিশেষ অভিযান শুরু হয়েছে। ১৫ জানুয়ারি সোমবার ১০ টি সিএনজি চালিত অটোরিকশা আটক করে জরিমানা করা হয়। আজ ১৬ জানুয়ারি মঙ্গলবার সকালে আটটি গাড়ির মামলা হয়েছে বলে নিশ্চিত করেছেন ভৈরব থানা অফিসার ইনচার্জ মো. সফিকুল ইসলাম।
জানা যায়, দীর্ঘদিন যাবত সরকারের দেয়া বিধি নিষেধ না মেনে ঢাকা-সিলেট মহাসড়কে অবাধে চলছে নিষিদ্ধ সিএনজি চালিত অটোরিকশা। সিএনজি চালিত অটোরিকশা চলাচল বন্ধে দৈনিক পূর্বকণ্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে টনক নড়ে ভৈরব থানা পুলিশের। ১৫ জানুয়ারি সোমবার দিনভর মহাসড়কে বিশেষ অভিযান পরিচালনা করে ভৈরব থানা পুলিশ। এসময় ১০ সিএনজি চালিত অটোরিকশা আটক করা হয়। এদের মধ্যে ৮টি সিএনজিকে মামলা দেয়া হয়েছে।
এদিকে সিএনজি চালকদের মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা চালাতে হাইওয়ে থানা পুলিশের বিরুদ্ধে রয়েছে একাধিক অভিযোগ। তারা জানায় হাইওয়ে পুলিশ কখনো সিএনজি আটক করলে ১৫শ থেকে ৩ হাজার টাকা আবার কখনো ৫ হাজরেরও বেশি টাকা নিয়ে আটককৃত সিএনজিগুলো ছেড়ে দেয়। তারা বেশ কয়েকবার সিএনজি নিয়ে পুলিশের হাতে আটক হয়। আটকের পর মাহমুদাবাদ এলাকায় একটি গ্যারেজে নিয়ে সিএনজিগুলো আটকে রাখে। পরে পুলিশের চাহিদা মোতাবেক টাকা পরিশোধ করার পর আটককৃত সিএনজিগুলো ছাড়িয়ে আনেন। তবে সিএনজি আটক আর টাকা আদায়ের জন্য পুলিশের রয়েছে ১৫ থেকে ২০ জনের মত সোর্স। পুলিশের হাতে আটকের পর সোর্সরাই দফারফা করে থাকেন। হাইওয়ে পুলিশের সামনে দিয়েই এসব যান চলাচল করলেও তারা না দেখার ভান করছে। ভৈরবের কিছু কতিপয় সাংবাদিক ও প্রভাবশালীদের ছত্রছায়ায় ও হাইওয়ে থানা পুলিশের মাসোহারার বিনিময়ে মহাসড়কে অবাধে চলছে এসব নিষিদ্ধ সিএনজি অভিযোগ স্থানীয়দের।
তথ্যমতে, ২০১৬ সালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে নিষেধাজ্ঞার পর ঢাকা সিলেট মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা চলাচল কিছু দিন বন্ধ থাকলেও আবারো অবাধে চলছে এই নিষিদ্ধ যান।
এ বিষয়ে ভৈরব হাইওয়ে থানার অফিসার্স ইনচার্জ মো. সাজু মিঞার কাছে একাধিক অভিযোগ থাকলেও বিশেষ কারণে অভিযান করছেন না।
ভৈরব থানা অফিসার ইনচার্জ মো. সফিকুল ইসলাম জানান, মহাসড়কে সিনজি চালিত অটোরিকশা চলাচল নিষিদ্ধ থাকলেও ঢাকা সিলেট মহাসড়কে অবৈধ সিএনজি চলাচল বেড়েছে। এতে ঘটছে বিভিন্ন দুর্ঘটনা। দুর্ঘটনা বন্ধে ও যানযট কমিয়ে আনতে দূরপাল্লার যান গুলো যেন নির্বিঘ্নে চলতে পারে এ জন্য অভিযান অব্যাহত থাকবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *