• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন |
  • English Version

পাকুন্দিয়ায় ফিলিং স্টেশনের গোডাউনে আগুন, দগ্ধ একজন

# রাজন সরকার :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একটি পেট্রোল পাম্পের তেলের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। এ ঘটনায় পেট্রোল পাম্পের কর্মচারী রাসেল ২৫ নামের এক যুবক আগুনে দগ্ধ হয়েছেন। ১৪ জানুয়ারি রোববার দুপুর ১২টার দিকে উপজেলার তারাকান্দি এলাকার মেসার্স জুয়েল ফিলিং স্টেশনে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। আহত রাসেল তারাকান্দি গ্রামের মমিন মিয়ার ছেলে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, পেট্রোল পাম্পের কর্মচারী রাসেল দুপুর ১২টার দিকে তেলের গোডাউনে সংরক্ষিত ড্রাম থেকে তেল আনতে যায়। তখন ওই গোডাউনের সার্টার খোলার সাথে সাথে সেখানে আগুনের সূত্রপাত দেখতে পেয়ে তা নিয়ন্ত্রণের চেষ্টা করে দগ্ধ হন তিনি। তখন রাসেলের ডাকচিৎকার শুনে এলাকাবাসী তাকে আহত অবস্থায় উদ্ধার করে কিশোরগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। এ ঘটনায় স্থানীয় প্রশাসনকে আগুন লাগার বিষয়টি অবহিত করেন এলাকাবাসী। আগুন ধীরে ধীরে ভয়াবহ আকার ধারণ করে এবং বেশ কয়েকটি বিকট শব্দ পাওয়া যায়।
খবর পেয়ে ঘটনাস্থলে প্রথমে পাকুন্দিয়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট, পরে কিশোরগঞ্জ সদর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ও হোসেনপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটসহ মোট ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় দুপুর ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা। শেষ খবর পাওয়া পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। এ সময় ফায়ার সার্ভিসের সদস্যদের সাথে পাকুন্দিয়া থানার পুলিশ সহযোগিতা করেন।
কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার আবুজর গিফারী বলেন, আগুন লাগার বিষয়ে জানতে পেরে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি। সব মিলিয়ে ছয়টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এ সময় আগুনে ৫০ ড্রাম তেল পুড়েছে বলে তিনি প্রাথমিক ভাবে জানিয়েছেন। আগুন লাগার সূত্রপাতটি তদন্ত করে বলা যাবে।
পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ ওসি আছাদুজ্জামান টিটু বলেন, পাম্পের গোডাউনে আগুন লাগায় ঝুঁকি ও ভয়াবহতা বেশি ছিল। আগুন নেভাতে সময় লেগেছে। এ ঘটনায় ফিলিং স্টেশনের কর্মচারী রাসেল আহত হয়েছেন বলে তিনি জানান। ধারণা করা হচ্ছে অনুমান ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *