• সোমবার, ২০ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান

আখতারুজ্জামান খালেদার মুক্তি চান শেখ হাসিনার হাতও শক্তিশালী চান

নির্বাচনী সমাবেশে বক্তৃতা করছেন মেজর আখতারুজ্জামান -পূর্বকণ্ঠ

আখতারুজ্জামান খালেদার মুক্তি চান
শেখ হাসিনার হাতও শক্তিশালী চান

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বিএনপির সাবেক এমপি মেজর (অব.) আখতারুজ্জামান। তিনি একদিকে খালেদা জিয়ার মুক্তি দাবি করছেন, আবার স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করারও দাবি করছেন।
এবারের দ্বাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জের সর্বাধিক আলোচিত আসন কিশোরগঞ্জ-২। এখানে নৌকার প্রার্থী হয়েছেন বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা সাবেক অতিরিক্ত ডিআইজি আব্দুল কাহার আকন্দ। আবার একই দলের সাবেক সংসদ সদস্য পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিন ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। পাশাপাশি বিএনপি থেকে বার বার বহিষ্কৃত সাবেক এমপি মেজর (অব.) আখতারুজ্জামানও ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।
তিনি খালেদা জিয়ার মুক্তির দাবি নিয়ে, একই সঙ্গে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় বর্তমান প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহবান জানিয়ে নির্বাচনী প্রচারণায় নেমেছেন। তাঁকে প্রকাশ্যে সমর্থন জানিয়েছেন এবার আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত বর্তমান এমপি সাবেক আইজিপি নূর মোহাম্মদ ও তাঁর অনুসারীরা। যত দিন যাচ্ছে, আখতারুজ্জামান রাজনীতির বিপরীত মেরুর সমন্বয় তত্ত্বের সুফল আদায়ে চমক দেখাচ্ছেন। এই আসনে আওয়ামী লীগের নেতাকর্মীরা এখন স্পষ্টতই ত্রিধা বিভক্ত। তাঁর নির্বাচনী সমাবেশগুলোতে দিন দিনই লোক সমাগম বাড়ছে।
১ জানুয়ারি সোমবার বিকালে পাকুন্দিয়া উপজেলা সদরের ঈদগা মাঠে বিশাল নির্বাচনী সমাবেশ ছিল। উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌর এলাকা থেকে বড় বড় মিছিল এসে সমাবেশে যোগ দিয়েছে। আখতারুজ্জামানের প্রতীক ট্রাক দিয়েই মঞ্চ তৈরি করা হয়েছিল। পাকুন্দিয়ার ৯টি ইউনিয়নের ৭টিরই বর্তমান চেয়ারম্যানগণ মঞ্চে ওঠেছিলেন। আখতারুজ্জামানও একে একে সবাইকে জনতার সামনে পরিচয় করিয়ে দিয়েছেন। বাকি দুটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, আওয়ামী লীগ এবং ব্যবসায়ী নেতারাও মঞ্চে উঠেছিলেন।
আখতারুজ্জামান বক্তৃতায় বলেন, সংসদ সদস্য নূর মোহাম্মদের লোকেরা তাঁর মঞ্চে উঠেছেন। বিএনপির লোকেরাও খালেদা জিয়ার মুক্তির জন্য তাঁর সমাবেশে যোগ দিয়েছেন। তিনি খালেদা জিয়ার মুক্তি দাবি করে নিজেই বেশ কয়েকবার শ্লোগান ধরেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন, নির্বাচন সুষ্ঠু হবে। পাকুন্দিয়ার সমাবেশ প্রমাণ করে, সুষ্ঠু নির্বাচন হলে তিনিই জয়ী হবেন। যদি ৭ জানুয়ারি তিনি পরাজিত হন, তাহলে প্রমাণ হবে, নির্বাচন সুষ্ঠু হয়নি। তখন প্রধানমন্ত্রী সর্বনাশ ডেকে আনবেন বলেও হুশিয়ারি উচ্চারণ করেন।
তিনি পাকুন্দিয়া উপজেলা সদরে নির্বাচনী অফিস করেছেন। বেশি সময় তিনি পাকুন্দিয়ায় ব্যয় করছেন। আওয়ামী লীগের যারা আখতারুজ্জামানের সঙ্গে যোগ দিয়েছেন, তাদের মাধ্যমে আওয়ামী লীগের অপরাপর নেতাকর্মীদেরও পক্ষে টানার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
এই উপজেলায় বাড়ি হবার কারণে সোহরাব উদ্দিনও শক্তিশালী স্বতন্ত্র প্রার্থী। তিনিও বড় বড় নির্বাচনী সমাবেশ করছেন। অন্যদিকে আখতারুজ্জামানের পক্ষে এমপি নূর মোহাম্মদ প্রকাশ্যে অবস্থান গ্রহণ করায় নৌকার শিবিরে বেশ আলোড়ন তৈরি হয়েছে। যদিও আব্দুল কাহার আকন্দ জোর দিয়ে বলছেন, যারা আন্তরিকতার সঙ্গে আওয়ামী লীগ করেন, তাঁরা নৌকার বাইরে ভোট দেবেন না। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজালও প্রায়ই আব্দুল কাহার আকন্দের জন্য বিভিন্ন এলাকায় বক্তৃতা করছেন।
সোহরাব উদ্দিনের ঘনিষ্ঠজন পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মো. ফরিদ উদ্দিন জানান, একটা সময় পর্যন্ত সোহরাব উদ্দিন আর আব্দুল কাহার আকন্দ ছিলেন প্রধান প্রতিদ্বন্দ্বী। এখন নৌকার জোয়ারে কিছুটা ভাটা পড়েছে। কিছুদিন ধরে মূল প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছেন সোহরাব উদ্দিন আর আখতারুজ্জামান। তবে নির্বাচনের সময় সবার মনোভাব বোঝাও যায় না। অনেকে নানা কারণে একজনকে সমর্থন দেন। তলে তলে অন্যকে সমর্থন করেন বলে ফরিদ উদ্দিন মনে করেন।
গোটা নির্বাচনী এলাকায় এখন সব বয়সের মানুষের চোখ তিন প্রার্থীর দিকে। একটা সময় পর্যন্ত ত্রিমুখি শক্ত প্রতিদ্বন্দ্বিতার ধারণা করা হলেও, সেই প্রতিযোগিতার ভরকেন্দ্রের পরিবর্তন দিন দিনই ফুটে উঠছে বলে জানিয়েছেন পাকুন্দিয়া উপজেলা যুবলীগের সদস্য এনামুল হাসান রাজিব। এই আসনে বিএনএফ, গণফ্রন্ট ও এনপিপি’র আরও তিনজন প্রার্থী থাকলেও মানুষের মুখে মুখে আলোচনা মূলত প্রধান তিন প্রার্থী নিয়েই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *