• শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জের দুজনের মনোনয়ন বৈধ হলো

কিশোরগঞ্জের দুজনের
মনোনয়ন বৈধ হলো

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জের রিটার্নিং কর্মকর্তার বাছাইয়ে বাতিল হওয়া দুজন প্রার্থীর মনোনয়ন নির্বাচন কমিশন গতকাল রোববার বৈধ করে দিয়েছে। এরা হলেন কিশোরগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। অপরজন হলেন কিশোরগঞ্জ-৩ আসনের নৌকার প্রার্থী করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক নাসিরুল ইসলাম খান আওলাদ। তিনি উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে প্রার্থী হয়েছিলেন।
সাফায়েতুল ইসলামের মনোনয়ন পত্রের সঙ্গে জমা দেওয়া সমর্থক ভোটারদের মধ্যে একজনকে মৃত পাওয়া গিয়েছিল। এর জন্য রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম আজাদ মনোনয়নটি বাতিল করেছিলেন। নির্বাচন কমিশনে আপীল করলে গতকাল রোববার শুনানি শেষে সেটি বৈধ ঘোষণা করা হয়। তিনি লড়বেন তাঁর ছোটবোন নৌকার প্রার্থী সৈয়দা জাকিয়া নূর লিপি এমপির বিরুদ্ধে।
অন্যদিকে নাসিরুল ইসলাম খান আওলাদ তাঁর হলফনামায় একটি মামলার তথ্য উল্লেখ করেননি। এর জন্য মনোনয়ন বাতিল করা হয়েছিল। তিনিও আপীলে রোববার মনোনয়ন ফিরে পেয়েছেন বলে জানিয়েছেন। তিনি একই আসনের প্রার্থী জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর মনোনয়নটি ঋণ খেলাপের জন্য নির্বাচন কমিশনে বাতিলের আপীল করেছিলেন। এ ব্যাপারে ১৩ ডিসেম্বর শুনানির দিন ধার্য করা হয়েছে বলে নাসিরুল ইসলাম জানিয়েছেন। তবে চুন্নুর নিজের ঋণ নয়, অন্য এক ঋণ খেলাপীর গ্যারান্টর হয়েছিলেন। এ ব্যাপারে কথা বলার জন্য মুজিবুল হক চুন্নুকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।
তবে নাসিরুল ইসলাম ২০১৮ সালের নির্বাচনেও দলের মনোনয়ন পেয়েছিলেন। তখন জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগ যৌথভাবে নির্বাচন করায় দলের সিদ্ধান্তে নাসিরুল ইসলাম শেষ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করেছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *