• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন |
  • English Version

বাংলাদেশের বাইরে শেখ হাসিনার বসবাসের আর কোন জায়গা নেই —— পরিকল্পনা মন্ত্রী

বাংলাদেশের বাইরে শেখ
হাসিনার বসবাসের আর
কোন জায়গা নেই
——– পরিকল্পনা মন্ত্রী

# নিজস্ব প্রতিবেদক :-
পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ আব্দুল মান্নান এমপি বলেছেন, আমি দায়িত্ব নিয়ে বলছি, শেখ হাসিনার বাংলাদেশের বাইরে বসবাসের কোন জায়গা নেই। তিনি বাবার মত সাহসী, জেদী। তাঁর হাত ধরেই দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। তিনি পদ্মা সেতু করেছেন, এলিভেটেড এক্সপ্রেস ওয়ে করেছেন, কর্ণফুলি টানেল করেছেন। আমি কাকরাইল থেকে গাজীপুর গেছি মাত্র ৩০ মিনিটে। অন্যরা কেন পারেননি, সে কারণে এগুলি আঙ্গুর ফল টকের মত লাগছে বলে হিংসা করছেন। কিশোরগঞ্জে একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি বিএনপিসহ অন্যান্য দলের প্রতি আহবান জানিয়ে বলেছেন, কোন ভিন্নমত থাকলে আসুন আমরা নিজেরা বসে আলোচনা করে সমাধান করি। ওয়াশিংট আর লন্ডন নয়। আমরা তাদের খাই না। তারা আমাদের বন্ধু। ‘মইমনসিংহ গীতিকা’ প্রকাশনার শতবর্ষ পূর্তি উদযাপন উপলক্ষে আজ ৬ সেপ্টেম্বর বুধবার বিকালে কিশোরগঞ্জ জেলা শিল্পকলা মিলনায়তনে বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম একটি আলোচনা সভার আয়োজন করে। সেখানেই মন্ত্রী আব্দুল মান্নান বক্তৃতা করতে গিয়ে এসব কথা বলেছেন। পরিকল্পনা মন্ত্রী আরও বলেন, বৃহত্তর সিলেটের হাওরাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে উড়াল সড়ক হচ্ছে। এই সড়ক পথে হাওরের মানুষ দেশের নানা প্রান্তে যেতে পারবেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় অনুষ্ঠানের উদ্বোধক বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, বিশ্বে রাষ্ট্রের অভাব নেই, স্বাধীনতারও অভাব নেই। কিন্তু বঙ্গবন্ধু কৃষ্টি সংস্কৃতি আর ভাষার ভিত্তিতে একটি রাষ্ট্র প্রতিষ্ঠা করেছেন। আর শেখ হাসিনা দেশটাকে অগ্রগতির ধারায় একটি উচ্চ শিখরে নিয়ে গেছেন। অবকাঠামোগত উন্নয়নই কেবল উন্নয়ন নয়। বঙ্গবন্ধু সাংস্কৃতিক দিক থেকে জাতিকে প্রতিষ্ঠা করেছেন। শেখ হাসিনাও সেই ধারা অব্যাহত রেখেছেন। তিনি বলেন, মইমনসিংহ গীতিকায় আমাদের বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের লোক গাঁথা নিয়ে ১০টি পালা আছে। আর এই মইমনসিংহ গীতিকা বিশ্বে ২৩টি ভাষায় অনুদিত হয়েছে।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কিশোরগঞ্জ-১ আসনের এমপি সৈয়দা জাকিয়া নূর লিপি, সাবেক সিনিয়র সচিব মো. আব্দুস সামাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক মো. আবু বকর সিদ্দিক, জেলা আওয়ামী লীগের সভাপতি জিল্লুর রহমান, সাংস্কৃতিক ফোরাম কর্মকর্তা রাশেদুল হাসান, পৌর মেয়র মাহমুদ পারভেজ প্রমুখ। আলোচনা শেষে স্থানীয় একতা নাট্যগোষ্ঠী মইমনসিংহ গীতিকা থেকে নৃত্যনাট্য ‘কাজল রেখা’ মঞ্চস্থ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *