• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন |
  • English Version

পাকুন্দিয়ায় যুব মহিলা লীগের ওপর হামলায় সংবাদ সম্মেলন

লিখিত বক্তব্য পাঠ করছেন ললিতা আক্তার বিথী। -পূর্বকণ্ঠ

পাকুন্দিয়ায় যুব মহিলা
লীগের ওপর হামলায়
সংবাদ সম্মেলন

# নিজস্ব প্রতিবেদক :-
বিএনপি’র সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে পাকুন্দিয়ায় ১ আগস্ট মঙ্গলবার সকালে যুব মহিলা লীগের বিক্ষোভ মিছিলের কর্মসূচী ছিল। মিছিল শুরুর আগ মুহুতে কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদের অনুসারীরা হামলা চালিয়ছেন বলে অভিযোগ করা হচ্ছে। হামলায় আহত চারজনের মধ্যে তিন নেত্রী হাসপাতালে ভর্তি আছেন। একজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে বুধবার দুপুরে জেলা শহরের একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপরোক্ত অভিযোগ তুলে লিখিত বক্তব্য পাঠ করেন যুব মহিলা লীগ পাকুন্দিয়া উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ললিতা আক্তার বিথী।
সংবাদ সম্মেলনে ললিতা আক্তার বিথী বলেন, সারাদেশে বিএনপি’র সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে মঙ্গলবার সকালে পাকুন্দিয়া সদরে উপজেলা যুব মহিলা লীগের বিক্ষোভ মিছিল ছিল। বিভিন্ন ইউনিয়ন শাখা থেকে নেতাকর্মীরা জড়ো হয়ে মিছিল করার আগ মুহুর্তে এখলাছ উদ্দিন, হারুন মিয়া, পাপ্পু, শফিকুল ইসলাম, আরমিন, ফরিদ, মমিন, হাবু, মুন্নাসহ কিশোরগঞ্জ-২ আসনের আওয়ামী লীগের এমপি নূর মোহাম্মদের ‘সন্ত্রাসী বাহিনী’ রামদা, হকিস্টিক, রড নিয়ে হামলা চালায়। এতে উপজেলা যুব মহিলা লীগের সহ-সভাপতি আজহারুন্নাহার এমিলির ডান হাত ভেঙে ফেলে এবং ডান পায়েও আহত করে। হামলায় এসারসিন্দুর ইউনিয়ন কমিটির ১নং ওয়ার্ড সভাপতি মাহমুদা আক্তার ও সাধারণ সম্পাদক ছালমা আক্তার এবং পাটুয়াভাঙ্গা ইউনিয়নের ১নং ওয়ার্ড কমিটির সভাপতি রোজিনা আক্তার মারাত্মকভাবে আহত হন। এমিলি জেলা শহরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি আছেন। মাহমুদা আক্তার ও ছালমা আক্তার পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। আর রোজিনা আক্তারকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবি করা হয়েছে। সেই সাথে প্রধানমন্ত্রীরও দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। তবে হামলার বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়েছে বলেও বিথী জানিয়েছেন। বিথী আরও বলেন, বর্তমান সরকার নারী অধিকার নিয়ে কাজ করছে। বিভিন্ন ক্ষেত্রে নারীদের অগ্রাধিকার দেয়া হচ্ছে। রাজনীতিতেও নারীদের গুরুত্ব দেয়া হচ্ছে। অথচ পাকুন্দিয়ায় নারীদের ওপর ন্যক্কারজনক হামলা হয়েছে। নারীরা এখানে আলাদা কোন কর্মসূচী পালন করতে পারবে না ঘোষণা দিয়ে সন্ত্রাসীরা নারীদের ওপর হামলা চালিয়েছে।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ললিতা আক্তার বিথী জানান, এমপি নূর মোহাম্মদ যে রাজনীতি করেন, যুব মহিলা লীগও একই রাজনীতি করে। আর যে ইস্যুতে মিছিল করার উদ্যোগ নেয়া হয়েছিল, সেটি দলেরই ইস্যু। অথচ একই দলের কর্মীদের ওপর সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। বিথী জানান, হামলার সময় কয়েকজন পুলিশ উপস্থিত ছিল। কিন্তু তাদেরকে তোয়াক্কা না করে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। এসময় সশস্ত্র সন্ত্রাসীদের হাত থেকে পুলিশও নারীদের রক্ষা করতে পারেনি বলে বিথী জানিয়েছেন।
তবে মিছিলের ব্যানারে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও সাবেক এমপি সোহরাব উদ্দিনের ছবি ছিল, এমপি নূর মোহাম্মদের কোন ছবি ছিল না। এ বিষয়ে প্রশ্ন করলে বিথী জানান, সোহরাব উদ্দিন পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক। তিনি এমপি থাকাকালে সম্মেলনের মাধ্যমে যুব মহিলা লীগের বর্তমান কমিটি করা হয়েছিল। সেই কারণেই ব্যানারে তাঁর ছবি ছিল। এখানে কোন নেতার গ্রুপিংয়ের সাথে যুব মহিলা লীগ যুক্ত নয় বলেও বিথী দাবি করেন। এই হামলার বিষয়ে কোন মামলার ইচ্ছা নেই জানিয়ে ললিতা আক্তার বিথী বলেন, দল ও জনগণই এর বিচার করবে। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক তানিয়া আক্তার চায়না ও জেলা কমিটির দপ্তর সম্পাদক মুনিরা নিশাত মুন্নিসহ উপজেলা কমিটির নেতৃবৃন্দ।
এদিকে ২৫০ শয্যার হাসপাতালে ভর্তি উপজেলা কমিটি’র সহ-সভাপতি আজহারুন্নাহার এমিলি জানান, তিনি মিছিলের আগে বক্তব্য রাখছিলেন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলে বক্তৃতা শেষ করতেও পারেননি। এমন সময় হারুন নামে এক সন্ত্রাসী রড দিয়ে তাঁর ডান হাত ভেঙে দিয়েছে। তাঁর ডান হাতের কনুইয়ের নীচে ‘আলনা’ নামের হাড়টি ভেঙে গেছে বলে এক্সরে রিপোর্ট ও হাসপাতাল সূত্রে জানা গেছে।
হামলার বিষয়ে পাকুন্দিয়া থানার ওসি নাহিদ হাসান সুমনকে প্রশ্ন করলে জানান, এ ধরনের কোন মিছিলের কেন্দ্রীয় কর্মসূচী ছিল বলে তাঁর জানা নেই। এরা মিছিলের বিষয়ে থানাকেও আগে অবহিত করেননি। যুব মহিলা লীগ কর্মীদের সঙ্গে একটি সমস্যা হয়েছে শুনে ওসি ঘটনাস্থলে গিয়ে কাউকে পাননি বলে জানিয়েছেন। আর এ ধরনের কোন হামলা হয়নি বলেও ওসি জানিয়েছেন। অন্যদিকে যুব মহিলা লীগের অভিযোগ সম্পর্কে বক্তব্য জানার জন্য এমপি নূর মোহাম্মদকে একাধিকবার ফোন করলেও তিনি কল রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *