• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না

২১ বছর আহবায়ক কমিটি, ৪৫ সদস্যের ১৭ জন নেই

২১ বছর আহবায়ক কমিটি
৪৫ সদস্যের ১৭ জন নেই

# নিজস্ব প্রতিবেদক :-
করিমগঞ্জে ২১ বছর ধরে উপজেলা আওয়ামী লীগ চলছে আহবায়ক কমিটি দিয়ে। ৪৫ সদস্য দিয়ে কমিটি করা হলেও এই দীর্ঘ সময়ে মৃত্যুসহ নানা কারণে এখন আছেন ২৮ জন। জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদ।
তবে গ্রুপিংয়ের কারণে এখানে একটি পাল্টা আহবায়ক কমিটিও হয়েছে। এর আহবায়ক হয়েছিলেন আব্বাস উদ্দিন। উপজেলার ১১টি ইউনিয়নেও রয়েছে দুই গ্রুপের দুটি করে কমিটি। এক গ্রুপ কোন ইউনিয়ন কমিটির সম্মেলন ডাকলে আরেক গ্রুপ একই দিন পাল্টা সম্মেলন ডেকে পাল্টাপাল্টি কমিটি ঘোষণা করেছে। এমনকি নাসিরুল ইসলাম আওলাদের ওপর একাধিকবার হামলাও হয়েছে।
নাসিরুল ইসলাম আওলাদ জানিয়েছেন, তাঁকে আহবায়ক করে ২০০২ সালে ৪৫ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়েছিল। এই দীর্ঘ সময়ে ১৭ জন সদস্য নেই। এদের মধ্যে অনেকেই মারা গেছেন। আওলাদ বলেন, তিনি মাঝে চারবার সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করার উদ্যোগ নিলেও কোন্দলের কারণে সম্মেলন করতে পারেননি। সামনেই জাতীয় নির্বাচন। এখন সম্মেলন আয়োজন করাটা কঠিন। কিছুদিন আগে কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের সঙ্গেও সম্মেলন নিয়ে আওলাদ কথা বলেছেন। কিন্তু তিনি নির্বাচনের কারণে এখন সম্মেলন সম্ভব নয় বলে জানিয়েছেন, বললেন আওলাদ।
প্রায় দুই বছর আগে করিমগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে আব্বাস উদ্দিনকে আহবায়ক করে ৩১ সদস্যের পাল্টা কমিটি গঠন করা হয়েছিল। এ কমিটির যুগ্ম-আহবায়ক ফারুক তালুকদার জানান, আব্বাস উদ্দিন শারীরিক অসুস্থতার জন্য এখন দায়িত্ব পালন করছেন অপর যুগ্ম-আহবায়ক জিল্লুর রহমান ঠাকুর। ফারুক তালুকদার জানান, নাসিরুল ইসলাম আওলাদ বিএনপি-জামায়াতের সঙ্গে আঁতাত করে চলেন। আওয়ামী লীগের কার্যক্রম স্থবির হয়ে গিয়েছিল। সেই কারণেই নতুন আহবায়ক কমিটি করা হয়েছিল। এ কমিটি প্রতিটি ঘোষিত কর্মসূচী পালন করছে বলে তিনি জানিয়েছেন। এদিকে নাসিরুল ইসলাম আওলাদও অভিযোগ করেছেন, তাঁর বিরোধী কমিটির নেতারা জাতীয় পার্টির সঙ্গে আঁতাত করে চলেন।
এদিকে, গঠনতন্ত্র অনুযায়ী আহবায়ক কমিটি গঠনের তিন মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করার বিধান রয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ আফজল। মাঝে দুইবার উদ্যোগ নিয়েও গ্রুপিংয়ের কারণে সম্মেলন করা সম্ভব হয়নি বলে তিনি জানিয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আবার সম্মেলনের উদ্যোগ নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *