• শনিবার, ১৮ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন |
  • English Version

ভৈরব শিশুদের খামচাখামচিকে কেন্দ্র করে ঈদের জামাতে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

# মিলাদ হোসেন অপু :-
কিশোরগঞ্জ ভৈরব শিশুদের খামচাখামচিকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। ২২ এপ্রিল শনিবার সকাল সাড়ে আটটায় পবিত্র ঈদুল ফিতর নামাযের সময় উপজেলার সাদেকপুরের ভবানীপুর ঈদগাহ মাঠে এই ঘটনা ঘটে। খরব পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ তথ্য নিশ্চিত করেছেন ভৈরব থানা অফিসার ইনচার্জ মাকছুদুল আলম।
স্থানীয়রা জানান, দু’দিন পর পর ভবানীপুরের ঝগড়া হয়। চিহৃিত কিছু বংশ সুযোগ পেলেই তাদের আদিপাত্য বিস্তারের জন্য ঝগড়া করে। শনিবার সকালে ঈদের জামাতের ভিতরে সদার বাড়ির সাথে একই গ্রামের মইদর বাড়ির চুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝগড়া হয়। শিশু বাচ্চারা খামচাখামচি করলে ঈদগাহ মাঠের পিছনে দুপক্ষের যুবকদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দু’পক্ষ লাঠিসোটা, দা, বল্লমসহ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় সদার বাড়ি কয়েকজন আহত হলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।
এ বিষয়ে সদার বাড়ির পক্ষের মেরাজ মেম্বার বলেন, গত দুইদিন আগে আমাদের বাড়ি একটি বোবা বাচ্চা ছেলের সাথে বইদর বাড়ির বাচ্চাদের ঝগড়া হয়। এই ঝগড়াকে কেন্দ্র আজ ঈদের জামাতে নামায চলাকালী বাচ্চা ছেলেরা ঝগড়া শুরু করে। পরে এই ঝগড়া দুই বংশের মধ্যে ছড়িয়ে পড়ে। এসময় বইদর বাড়ির লোকজন আমার ভাই জমির মিয়াকে পেটে বল্লম দিয়ে আঘাত করে। তাকে এখন চিকিৎসার জন্য ঢাকায় নিয়া যাওয়া হয়েছে। এছাড়াও আমার দুই ছেলে হোসাইন, হৃদয় আহতসহ বংশের তোফাজ্জল, রানা ও মেরাজ মিয়া ও ইউনুছ মিয়াসহ ১৫ জন আহত হয়েছে।
এ বিষয়ে মইদার বাড়ির বাছির মিয়া জানান, ছোট বাচ্চাদের ঝগড়াকে কেন্দ্র করে ঝগড়ার সুত্রপাত হয়। ঘটনাঢ মইদর বাড়ির কেউ অহত হয়নি বলে তিনি জানান।
এ বিষয়ে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক কিশোর কুমার ধর জানান, মারামারির ঘটনায় গুরুত্বর আহত জমির মিয়াকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। রানা মিয়া ও তোফাজ্জলকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা হয়েছে। এছাড়াও আরো অনেকেই চিকিৎসা নিয়া বাড়ি চলে গিয়েছেন।
ভৈরব থানা অফিসার ইনচার্জ মাকছুদুল আলম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *