• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন |
  • English Version

কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে এমপি’র নিকট নানান অভিযোগ শিক্ষার্থীদের

কুলিয়ারচরে স্থানীয় সংসদ সদস্যের নিকট সরকারি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ করছেন শিক্ষার্থীরা।

# মুহাম্মদ কাইসার হামিদ :-
কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা পরিষদ মিলনায়তনে গত ১০ এপ্রিল সোমবার দুপুর ২টার দিকে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অস্বচ্ছল মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি কিশোরগঞ্জ-৬ (ভৈরব কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাজমুল হাসান পাপন ও কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসানের নিকট কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ্ মো. ফজলুল হকের বিরুদ্ধে সাব্বির আহমেদ এর নেতৃত্বে এসএসসি-২০২২ ব্যাচের ১০-১৫ জন শিক্ষার্থী বিভিন্ন ডকুমেন্টস দেখিয়ে নানান অভিযোগ করে বলেন কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়কে বাঁচান, আর কত প্রতারণা হবে ছাত্রদের সঙ্গে?
এসময় তারা জানান, এর আগে এসএসসি-২০২২ ব্যাচের ২০ জন শিক্ষার্থী গত ৪ এপ্রিল প্রধান শিক্ষক শাহ্ মো. ফজলুল হকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেন।
তারা লিখিত অভিযোগ লিপিতে উল্লেখ করেন, আমরা কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ- ২০২২ এর শিক্ষার্থী। আমাদের এসএসসি পরীক্ষার পর যখন আমরা আমাদের মার্কসীট, প্রশংসাপত্র ও সার্টিফিকেট আনতে প্রধান শিক্ষক শাহ্ মো. ফজলুল হকের নিকট যাই তখন তিনি আমাদের নিকট প্রতিটির জন্য ২০০ টাকা করে মোট ৬০০ টাকা দাবী করেন। আমরা টাকা দিতে অস্বীকার করলে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের বরাত দিয়ে বলেন, সভাপতির নির্দেশে এসব টাকা আদায় করা হচ্ছে। প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক আমাদের সাথে অনেক খারাপ ব্যবহার এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। আমাদের একজনকে ঘাড় ধরে ধাক্কা দিয়ে বের করে দেয়। টাকা ছাড়া আমাদের মার্কসীট, প্রশংসাপত্র ও সার্টিফিকেট কোন কিছুই দেওয়া হবে না বলে হুমকি দেয়। প্রধান শিক্ষক শাহ্ মো. ফজলুল হক তাহার উপর ন্যস্ত প্রধান শিক্ষকের দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারেনা বলেও উল্লেখ করেন তারা। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান।
শিক্ষার্থীদের অভিযোগ শুনে তাৎক্ষণিক তিন অথবা চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনাকে নির্দেশ দেন এবং তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন নাজমুল হাসান পাপন এমপি।
অপর দিকে লিখিত অভিযোগের ঘটনা ফেসবুকে ভাইরাল হলে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একজন মন্তব্য করে লিখেছেন, কুলিয়ারচরে একজন প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম সম্পর্কে ফেসবুকে ব্যাপক আলোড়ন। যাঁরা করছো তোমরা তো দূরের কথা কুলিয়ারচরের কেউ তার একটা….. ছিঁড়তে পারবে না। আমি যতটুকু জানি সে সুপার ম্যানেজকারী। তার হাত অনেক লম্বা। অযথা লেখার কোনো প্রয়োজন নেই। তিনি কুলিয়ারচরে রাস করতে এসেছেন। তার এই ক্ষমতা, দক্ষতা ব্যাপক রয়েছে। তাই কি দরকার তাঁর বিরুদ্ধে যাওয়ার। বিভিন্ন সময়ে তার উপর এমন অভিযোগ, সে মোকাবিলা করে আরও দ্বিগুণ উৎসাহিত হয়। এসব অভিযোগ সে আঙ্গুলের তুরি মেরে উড়িয়ে দিবেন। তাই কুলিয়ারচরের আদর্শের মানুষ সব অঙ্কুরেই বিনষ্ট হয়ে গেছে। আল্লাহ তায়ালা সকলকে সঠিক সময়ে উত্তম বুঝ দান করুন আমিন।
অপর একজন লিখেছেন, বিপ্লব একদিনে তৈরি হয়না। এক থেকে দুই, প্রজন্ম থেকে প্রজন্ম তবেইনা এর ফল আসে। হ্যাঁ! এরমধ্যে হয়তো অনেক কিছুই হারিয়ে যাবে। তাই বলে কি মুখে কলুপ এটে বসে থাকব। না, কখনোই না। ২০০ বছরের ব্রিটিশ শাসনের পতন কিন্তু একদিনে হয়নি। বঙ্গবন্ধু যদি স্বাধীনতা সংগ্রামের ডাক না দিতেন তবে কি আজ “আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি” সর্বত্র গেয়ে বেড়াতে পারতাম? যেখানেই অন্যায় সেখানেই বেজে উঠুক প্রতিবাদের ভাষা।
অন্য একজন লিখেছেন, কি হবে আর কি হবে না, তা ভেবে বসে থাকলে হবে না, ঐতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠান এভাবে চোখের সামনে শেষ হয়ে যাবে, তা মেনে নেওয়া বড়ই কঠিন, কাউকে না কাউকে প্রতিবাদ করতেই হবে।
এব্যাপারে কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ্ মো. ফজলুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তিনি এব্যাপারে অভিযোগকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিবেন।
এব্যাপারে কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা’র সাথে যোগাযোগ করা হলে তিনি লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগটি তদন্তাধীন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *