• শনিবার, ১৮ মে ২০২৪, ০১:১৮ অপরাহ্ন |
  • English Version

হত্যার তদন্তে পুলিশ সুপার রহস্য একটি সিসি ক্যামেরা

পুলিশ সুপারের কাছে (টিশার্ট পরিহিত) ঘটনার বর্ণনা দিচ্ছেন রকির ভাই রবিন -পূর্বকণ্ঠ

হত্যার তদন্তে পুলিশ সুপার
রহস্য একটি সিসি ক্যামেরা

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জে এক হোটেল কর্মচারীর চাঞ্চল্যকর হত্যাকা-ের তদন্তে নেমেছেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ। তিনি ১০ মার্চ শুক্রবার হোটেলের নীচতলা থেকে ৬ তলা পর্যন্ত এবং আশপাশের এলাকা পরিদর্শন করে রহস্য উদঘাটনের চেষ্টা করেছেন। হোটেলের সিঁড়ির চারটি সিসি ক্যামেরার একটির ঘটনার সময়ের ফুটেজ রহস্যজনক কারণে মিসিং পাওয়া গেছে বলে তিনি জানিয়েছেন। তিনি হোটেল মালিক আবু সাঈদকে ঘটনা উদঘাটনে সহায়তার আহবান জানিয়েছেন। অন্যথায় তাদেরকেও জিজ্ঞাসাবাদের আওতায় নেয়া হবে বলে হুশিয়ার করে দিয়েছেন।
শহরের স্টেশন রোডের গাঙচিল রেস্তঁরার কর্মচারী নিকলীর শহরমূল এলাকার শাহাবুদ্দিনের ছেলে রকি (২০) গত ১ মার্চ রাতে রহস্যজনকভাবে খুন হয়। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে মূল ঘটনা এখনও উদঘাটিত হয়নি। রকির বড়ভাই একই হোটেলের কর্মচারী মো. রবিন মিয়া (২৩) জানিয়েছেন, ১ মার্চ রাত সাড়ে ১১টার দিকে হোটেলের পেছনে নরসুন্দা নদীর পাড়ে রকির নিথর দেহ পড়ে থাকতে দেখা যায়। তার দুই পা ভাঙা ছিল। মুখের চোয়াল একদিকে ভাঙা ছিল। শরীরের বিভিন্ন জায়গায়ও আঘাতের চিহ্ন ছিল। হাসপাতালে নেয়ার পর চিকিৎসক রকিকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রকির বাবা শাহাবুদ্দিন বাদী হয়ে পরদিন সদর থানায় মামলা করেছেন। ঘটনার আগের দিন শহরতলির বগাদিয়া এলাকার এনামুল (২২) নামে এক যুবকের সঙ্গে রকির ঝগড়া হয়েছিল। ফলে মামলায় এনামুলকে সন্দেহজনক আসামি করা হয়েছে। পুলিশ এনামুল এবং রকির গ্রামের সুন্দর আলীর ছেলে একই হোটেলের কর্মচারী শান্তকে (২০) গ্রেপ্তার করেছে। ঘটনার আগের দিন শান্তর কাছে রকিকে হত্যার হুমকি দিয়েছিল এনামুল।
পুলিশ সুপার জানিয়েছেন, রকি এবং এনামুল একসঙ্গে নেশা করতো। ঘটনার রাত ১০টার দিকে হোটেলের অপর কর্মচারী শোলাকিয়া এলাকার রাজিবের (১৫) সঙ্গে সর্বশেষ মোবাইলে রকির কথা হয়েছিল। কিন্তু হোটেলের সিঁড়িতে চারটি সিসি ক্যামেরার তিনটি সবসময় সচল থাকলেও একটি ক্যামেরা রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত বন্ধ ছিল। এই সময়ের আগে-পরে ক্যামেরাটি সচল ছিল। যে কারণে ক্যামেরার ফুটেজে রকিকে হোটেলের ওপড়ে উঠতে দেখা গেলেও নিচে নামার দৃশ্যটি পাওয়া যাচ্ছে না। পুলিশ সুপারের ধারণা, রাত ১০টা থেকে ১১টার মধ্যে ৬ তলা হোটেলের কোন এক জায়গায় হত্যাকা-টি ঘটে থাকতে পারে। তবে অধিকতর তদন্তে রহস্য উদঘাটন হবে বলে তিনি আশাবাদী।
এদিকে মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) মো. শ্যামল মিয়া জানিয়েছেন, পুলিশ সুপার তদন্ত করে যাবার পর তিনি হোটেলের ৬ তলার চিলেকোঠার ছাদে গিয়ে নেশা জাতীয় কিছু উপকরণের সন্ধান পেয়েছেন। তাঁর ধারণা, ওই ছাদে হত্যাকা-টি ঘটে থাকতে পারে। তিনি সম্ভাব্য সকল কারণ মাথায় রেখে তদন্ত করছেন বলে জানিয়েছেন। সদর থানার ওসি মোহাম্মদ দাউদের কাছে গ্রেপ্তারকৃত এনামুলের প্রাথমিক জবানবন্দি সম্পর্কে জানতে চাইলে বলেন, এনামুলকে গ্রেপ্তারের পর পুলিশের হেফাজতে ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তার বক্তব্য রেকর্ডও করা হয়েছে। তবে এখনই তার বক্তব্য প্রকাশ করা ঠিক হবে না বলে তিনি জানিয়েছেন। এনামুল এবং শান্ত বর্তমানে কারাগারে আছে।
রকির বাবা শাহাবুদ্দিন এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন। গাঙচিল রেস্তঁরার মালিক আবু সাঈদও চান প্রকৃত রহস্য উদঘাটিত হোক, প্রকৃত দোষীরা শাস্তি পাক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *