• শনিবার, ০৪ মে ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ

ভৈরবে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন

# মোস্তাফিজ আমিন :-
ভৈরবে ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে বিনামূল্যে কৃষকদের মাঝে শীতকালীন সবজি ও তেল জাতীয় ফসলের বীজ এবং রাসায়নিক সার বিতরণ কার্যক্রমে উদ্বোধন করা হয়েছে। আজ ১৫ নভেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ প্রধান অতিথি হিসেবে এই কাজের উদ্বোধন করেন। উদ্বোধনকালে তিনি উপস্থিত কৃষাণ/কৃষাণীর হাতে বিনামূল্যের এইসব সামগ্রী তুলে দেন।
এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা বেগম, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগমসহ কৃষি বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এর আগে উপজেলা কৃষি কর্মকতা আকলিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান “এক ইঞ্চি” ভূমিও পতিত না রাখতে কৃষকদের প্রতি আহ্বান জানান।
তিনি তার বক্তব্যে বলেন, “রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশে^ অর্থনৈতিক মন্দা চলছে। আগামী বছর পৃথিবীতে খাদ্যের সংকটের কারণে দুর্ভিক্ষের আশংকা করছেন বিশেষজ্ঞরা।
দুর্ভিক্ষের সময় যাতে করে অন্য দেশের কাছে আমাদের খাদ্যদ্রব্যের জন্য হাত না পাততে হয়, সেইজন্য আমাদের এখনই সতর্ক হতে হবে। যে করেই হোক আমাদের খাদ্য উৎপাদন বাড়াতে হবে। আর এই ক্ষেত্রে কৃষি বিভাগসহ উপজেলা প্রশাসন আপনাদের সব রকমের সহায়তা করবে।
মহামারি করোনার ভয়াবহতাকে আমরা যেভাবে সম্মিলিত প্রচেষ্টায় সফলভাবে মোকাবেলা করেছি, তেমনি করে আসন্ন এই সংকটও আমরা কাটিয়ে উঠতে পারবো বলে আমাদের বিশ^াস। এই ক্ষেত্রে আপনাদের আন্তরিক প্রচেষ্টা সবচেয়ে অগ্রণী ভূমিকা রাখবে।
সভাপতির বক্তব্যে কৃষি কর্মকর্তা বলেন, আজকের এই কর্মসূচীর আওতায় প্রায় দুই হাজার কৃষকের মাঝে গম, ভূট্টা, সরিষা, সূর্য্যমূখি, চিনাবাদাম, পেয়াজ, মুগ, মসুর ও খেসারি ডালের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হবে। আপনারা এইসব ব্যবহার করে ফসল ফলিয়ে নিজেরা লাভবান হওয়ার পাশাপাশি দেশের খাদ্য ঘাটতি মিটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আমাদের বিশ^াস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *