• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান

ভৈরবে বর্ণাঢ্য আয়োজনে ৫১তম জাতীয় সমবায় দিবস পালিত

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে পতাকা উত্তোলন র‌্যালি, আলোচনাসভা ও ক্রেস্ট বিতরণসহ নানা কর্মসূচীর আয়োজনের মধ্য দিয়ে ৫১তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আজ ৫ নভেম্বর শনিবার সকাল ১১টায় “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য সমবায় র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদের বঙ্গবন্ধু হলরুমে সমবায় বিষয়ক শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভৈরব উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় কার্যালয়ের যৌথ আয়োজনে এসব কর্মসূচী পালন করা হয়।
আলোচনা সভায় ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব পৌর আওয়ামী লীগ সভাপতি এস এম বাকী বিল্লাহ, বিআরডিবি চেয়ারম্যান নজরুল ইসলাম খান, ভৈরব কয়লা ব্যবসায়ী সমিতির সভাপতি মির্জা সাজ্জাদ ইবনে সোলায়মান, উপজেলা সমবায় কর্মকর্তা মো. শহীদুল ইসলাম, ভৈরব মাল্টিপারপাস কো. লি. এর সাধারণ সম্পাদক বিশিষ্ট সমবায়ী সাইদুর রহমান প্রমুখ।
সমবায়ীদের মধ্যে বক্তব্য রাখেন, প্রগতি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সভাপতি মো. রফিকুল ইসলাম, জনসেবা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সভাপতি ফারুক আহম্মেদ, কমলপুর পশ্চিম পাড়া সমবায় সমিতির সভাপতি রক্ত সৈনিক বাদল মিয়া, শিকড় সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সভাপতি মিলাদ হোসেন অপু, শিমুলকান্দি প্রত্যাশা সমবায় সমিতির সহ-সভাপতি রোমা বেগম।
এসময় বক্তরা বলেন, সমবায় লাইসেন্স প্রদানের ক্ষেত্রে সতর্ককতা অবলম্বন করা জরুরি। যাচাই-বাছাই না করে লাইসেন্স প্রদান করার ফলে সমবায়ী গ্রাহকদের হরহামেসাই প্রতারণার স্বীকার হতে হচ্ছে। এছাড়াও সম্প্রতি কিশোরগঞ্জ জেলার মধ্যে সেরা সমবায়ী রাজস্ব প্রদানকারী উপজেলা হিসেবে স্বীকৃতি পেয়েছে ভৈরব। সমবায় অফিসারদের এই অর্জনের প্রশংসাও করেন বক্তারা। আলোচনা সভা শেষে ভৈরবে শ্রেষ্ঠ সমবায়ী ও সর্বোচ্চ অডিট ফি প্রদানকারীদের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।
শ্রেষ্ঠ সমবায়ী মেঘনা ফেরীঘাট মৎস আড়ৎ সমবায় সমিতির প্রতিষ্ঠাতা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব সায়দুল্লাহ মিয়া, সার্বিক কার্যক্রমে মেঘনা ফেরিঘাট কয়লা সমিতি, সর্বোচ্চ অডিট ফি প্রদানকারী সমবায়ী ১ম হয়েছেন শিকড় সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি, সর্বোচ্চ সমবায় উন্নয়ন তহবিল প্রদানকারী জনসেবা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি, মহিলা ক্যাটাগরিতে ভবানীপুর সততা মহিলা সমবায় ও শিমুলকান্দি প্রত্যাশা মহিলা সমবায়, বিশিষ্ট সমবায়ী কাজী সাইদুর রহমান ও কাজি মনসুর আলম।
অনুষ্ঠানটি উপজেলা সহকারী পরিদর্শক মোবারক হোসেনের সঞ্চালনায় শতাধিক সমবায়ী নারী-পুরুষ গ্রাহকরা অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *